সৈয়দপুরে বাঁশবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ছাদ বাগান, পতাকা স্তম্ভ, শহীদ মিনার ও স্টুডেন্ট ব্যাংকিংয়ের উদ্বোধন

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি :

 সৈয়দপুর শহরের বাঁশবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ছাদ বাগান,পতাকা স্তম্ভ, শহীদ মিনার ও স্টুডেন্ট ব্যাংকিংয়ের উদ্বোধন করা হয়েছে। গতকাল (শুক্রবার) সকালে এ উপলক্ষে বিদ্যালয় চত্বরে বর্ণাঢ্য এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মো. আবু হেনা মোস্তফা কামাল।
বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার, পাক্ষিক আনন্দ আলো পত্রিকার সম্পাদক, চলচ্চিত্র নির্মাতা  ও সাংবাদিক রেজানুর রহমান প্রাথমিক শিক্ষা অধিদপ্তর রংপুর বিভাগীয় উপপরিচালকের কার্যালয়ের সহকারী পরিচালক মো. খোরশেদুল আলম চৌধুরী, সৈয়দপুর উপজেলা শিক্ষা অফিসার মো. আহসান হাবিব।
বাঁশবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির (এসএমসি) সভাপতি মো. জোবায়দুর রহমান শাহীন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
 অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা  মোছা. ফেরদৌসী আখতার জাহান।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাকির হোসেন বাদল প্রমুখ।
অনুষ্ঠানে রংপুর পিটিআইয়ের সুপারিনটেনডেন্ট খন্দাকার মো. ইকবাল হোসেন, সৈয়দপুর উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর এ টি এম মোফাখ-খারুল ইসলাম, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মো. জাকির হোসেন সরকার, সৈয়দপুর পৌরসভার সাবেক কাউন্সিলর মোস্তফা  কামাল প্রমূখ উপস্থিত ছিলেন।
এর আগে প্রধান অতিথিকে লেখা মানপত্র পাঠ করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা জেসমিন আখতার।
অনুষ্ঠানটি পরিচালনা করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. জাহাঙ্গীর আলম।
প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল বলেন অভিভাবকদের স্বপ্ন পূরনের কারিগরী হচ্ছে শিক্ষক। স্বপ্ন পূরণের জন্য সংগ্রাম করতে হবে।  শিশুদের শিক্ষা ক্ষেত্রে বিনিয়োগ করতে অভিভাবকদের প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে বলেন আগামীতে প্রতিটি বিদ্যালয়ে মাল্টিমিডিয়া ক্লাস রুম চালু করা হবে। শিক্ষা ক্ষেত্রে সৈয়দপুর এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন  আরো আগামীতে সারা বাংলাদেশ প্রাথমিক শিক্ষার জন্য সৈয়দপুর উপজেলাকে অনুসরণ করবে তাতে কোন সন্দেহ নেই।
 অনুষ্ঠানের শুরুতেই জাতীয় পতাকা উত্তোলন করে প্রথমে পতাকা স্তম্ভের এবং পরে সৈয়দপুর শহীদদের স্মরণে পুষ্পার্ঘ্য অর্পণ করে বিদ্যালয় প্রাঙ্গণে নির্মিত শহীদ মিনারে  আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
এর পর বিদ্যালয়ের ছাদ বাগানের উদ্বোধন করা হয় বেলুন ও শান্তির প্রতীক কবুতর উড়িয়ে। এর আগে অতিথিবৃন্দ বিদ্যালয়ের ছাদ বাগান পরির্দশন করেন।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি,সুধীজন,জনপ্রতিনিধি,শহরের বিভিন্ন বিদ্যালয়ের এসএমসি’র সভাপতি,প্রধান শিক্ষক-শিক্ষিকা ও বাঁশবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এসএমসির সভাপতি,শিক্ষক-শিক্ষিকাসহ বিপুল সংখ্যক শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।    

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 7844465241250512762

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item