ডোমারে প্রধান মন্ত্রীর ছবি টাঙ্গীয়ে দখলবাজী।

আনিছুর রহমান মানিক, ডোমার, (নীলফামারী) প্রতিনিধিঃ



প্রশাসন কর্তৃক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা স্থানগুলো এবার ভিন্ন কৌশলী ফের দখল করার অভিযোগ উঠেছে নীলফামারীর ডোমার পৌর এলাকায়। অবৈধ দখলকারীরা দলগত ভাবে প্রভাব বিস্তারের মাধ্যমে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি টাঙ্গিয়ে অবৈধ দখলবাজীতে মেতে উঠে। 
অভিযোগ উঠেছে রবিবার গভীর রাতে ডোমার পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ময়নুল হক ও উপজেলা যুবলীগের বেশ কিছু নেতাকর্মী অবৈধভাবে জায়গা দখল করে নেয়।
উপজেলা প্রশাসন,পৌরসভা কর্তৃপক্ষ খবর পেয়ে রাতে ও সোমবার সকালে অবৈধ দখলবাজদের বাধা নিষেধ করলেও দখলবাজরা অবৈধ জায়গায় ঘর নির্মান ও দলীয় কার্যালয়ের সাইনবোড সহ প্রধান মন্ত্রীর ছবি টাঙ্গিয়ে দেয়। ফলে প্রশাসনের লোকজন ফিরে যেতে বাধ্য হয়।

জানা যায়,   বাংলাদেশ জুট করর্পোরেশনের ও জেলা পরিষদের কোটি টাকার সম্পত্তি অবৈধ দখলে চলে যায়। এ ছাড়া ডোমার শহরের প্রধান রাস্তার জায়গাও বেদখল হয়।
উপজেলা প্রশাসন, পৌরসভা কর্তৃপক্ষ ও থানা পুলিশ এবং সকল রাজনৈতিক দলের নেতাকর্মী যৌথভাবে সভা করে অবৈধ স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত নেয়। সেই মাফিক গত ২ অক্টোবর হতে অবৈধ দখলদারদের উচ্ছদ অভিযান শুরু হয়। সেই সঙ্গে উদ্ধার করা হয় সরকারের বেহাত হয়ে যাওয়া  জায়গা জমি।
এ অবস্থায় উদ্ধার করা জায়গা জমি গুলো ভিন্ন কৌশলী ফের দখল করা হলো।

ডোমার পৌর মেয়র আলহাজ্ব মনছুরুল ইসলাম দানু বলেন দখলের খবর পেয়ে রবিবার রাতে ও সোমবার সকালে সকল কাউন্সিলর সহ ঘটনাস্থলে গিয়ে স্থাপনা নির্মানে বাঁধা দিলে দখলকারীরা প্রধানমন্ত্রীর ছবি সামনে রেখে দখল উৎসব চালিয়ে যায় এবং স্থাপনা নির্মান করতে থাকে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিহা সুলতানা জানান অবৈধ দখলদারদের পুনরায় উচ্ছেদের ব্যবস্থা গ্রহন করা হবে।
বাংলাদেশ জুট কর্পোরেশন ,রংপুর শাখার ব্যবস্থাপক রেজাউল করিম জানান, অবৈধ দখলদারের উচ্ছেদের  আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।  অপরদিকে জেলা পরিষদের প্রশাসক মমতাজুল হক বলেন ঘটনাটি তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এদিকে ডোমার উপজেলা আওয়ামী লীগের বেশ কিছু নেতাকর্মী জানান  বঙ্গবন্ধু পরিবারের কোন সদস্য বা প্রধান মন্ত্রী শেখ হাসিনার ছবিকে পুঁজি  করে অবৈধ দখলবাজি কর্মকান্ড  কঠিনভাবে নিষেধাজ্ঞা জারি করা রয়েছে । তা সত্বেও  কোন খুঁটির জোড়ে ডোমার পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও যুবলীগের সাধারন সম্পাদক অবৈধ দখল উৎসবে মেতেছে তা আমদের বোধগম্য নয়।

এ ব্যাপারে ডোমার পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ময়নুল হকের সঙ্গে কথা বলার চেস্টা করা হলে তাকে পাওয়া যায়নি। এমনকি তার মোবাইলে একাধিকবার কল করলে তিনি তা রিসিভ করেননি। পরবর্তিতে আরো বেশ কয়েকবার কল দিলে তিনি মোবাইল বন্ধ করে রাখেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 795413635660970872

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item