ডিমলা তিস্তা নদীতে নৌকাডুবি তিন দিনেও উদ্ধার হয়নি নিখোঁজ কৃষক

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ১৩ অক্টোবর॥
নীলফামারীর ডিমলা উপজেলায় তিস্তা নদীতে নৌকাডুবির ঘটনায় নিখোঁজের তিন দিনেও কৃষক মকবুল হোসেন (২৮) সন্ধান পাওয়া যায়নি। গত বুধবার বিকেলে রংপুর দমকল বাহিনীর চার সদস্যের ডুবুরি দল উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করে ফিরে গেছেন রংপুরে। আজ বৃহস্পতিবার পরিবারে সদস্য ও স্থানীয়রা নদীর বিভিন্ন স্থানে সন্ধান চালালেও তাকে উদ্ধারে ব্যর্থ হয়।
উপজেলার পূর্বছাতনাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ খান জানান, গত মঙ্গলবার বিকেল সাড়ে তিনটার দিকে তিস্তা নদীতে নৌকাডুবি ঘটনায় নিখোঁজ হন কৃষক মকবুল হোসেন। এরপর থেকে স্থানীয়রা চেষ্টা করে তাকে উদ্ধারে ব্যর্থ হয়। সন্ধ্যায় রংপুর দমকল বাহিনীর চার সদস্যের ডুবুরি দল এসে চেষ্টা চালায়। কিন্তু অন্ধকার এবং নদীর ¯্রােতে উদ্ধার অভিযান বন্ধ থাকে ওই রাতে। পরদিন বুধবার সকাল থেকে চেষ্টা করে নিখোঁজ কৃষকের সন্ধান মেলাতে না পেরে বিকেলে উদ্ধার অভিযান সমাপ্ত করেন ডুবুরিদলের সদস্যরা। এরপর বৃহস্পতিবার সকাল থেকে পরিবারের সদস্য ও এলাকাবাসি চেষ্টা চালিয়ে দুপুর পর্যন্ত তার সন্ধান মেলাতে ব্যর্থ হয় ।
তিস্তা নদীতে উপজেলার পূর্বছাতনাই ইউনিয়নের ঝাড়সিংহেশ্বর গ্রামে নৌকাডুবির ঘটনায় গত মঙ্গলবার বিকেলে নিখোঁজ হন কৃষক মকবুল হোসেন। সে ওই উপজেলার পশ্চিমছাতনাই ইউনিয়নের কালিগঞ্জ গ্রামের আজাহার আলরি ছেলে। ঘটনার দিন সকালে নৌকাযোগে তিস্তা নদীর ওপারে একই গ্রামের ৪০জন কৃষক পালিত গরুর জন্য ঘাস কাটতে যায়। বিকেলে ঘাস নিয়ে বাড়ি ফেরার পথে ওই নৌকাডুবির ঘটনায় ৩৯জন সাতরিয়ে প্রাণে রক্ষা পায়।

পুরোনো সংবাদ

নীলফামারী 5016480022021380320

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item