পীরগাছায় বিয়ের প্রস্তাবে রাজী না হওয়ায় মামলা দায়ের

ফজলুর রহমান, পীরগাছা(রংপুর)প্রতিনিধিঃ

রংপুরের পীরগাছায় যুবক বিয়ের প্রস্তাবে রাজী না হওয়ায় আটকিয়ে চাঁদা দাবী। থানায় অভিযোগ করে যুবক উদ্ধার অতঃপর যুবকের  বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের।
অভিযোগে জানা যায়, গত ১৯ সেপ্টেম্বর রাত ১১ঘটিকার সময় আবুল হোসেন, সাইফুল ইসলাম ও কবির হোসেন এর নেতৃত্বে ১২/১৫ জন পরিকল্পিত ভাবে সন্ত্রাসী কায়দায় বাড়ির অন্যান্য সদস্যদের মারপিট করে তাম্বুলপুর ইউনিয়নের রহমতচর গ্রামের আবুল কাশেম এর পুত্র আল-আমিন(১৬)কে জোর পূর্বক টেনে হেছড়ে নিয়ে যান। পরে তারা স্থানীয় আসাদ-মতিউর আনন্দলোক বিদ্যালয়ের ঘরে সভাপতি আফাজ উদ্দিন এর তত্বাবধানে মোটা অংকের বিনিময়ে তালাবদ্ধ করে রাখেন। রাতেই ওই পরিবারের নিকট আবুল হোসেন গং ৫০ হাজার টাকা দাবী করেন এবং দাবীকৃত টাকা না দিলে তাকে চেড়ে দেওয়া হবে না । বরং তাকে স্থানীয় কাফতুল্লা এর মেয়ে নুরশাহী এর সাথে বিয়ে দেয়া হবে। দাবীকৃত চাঁদার দর কষাকষির এক পর্যায়ে রাত্রী পোহালে আল-আমিনকে কাফাতুল্লা এর মেয়ে নুরশাহী বেগম(২৫) এর সাথে বিয়ে দেয়ার উদ্দেশ্যে তার বাড়িতে নিয়ে ঘরে আটকিয়ে রাখেন। আল-আমিনকে উদ্ধারের উদ্দেশ্যে তার দুলাভাই শফিউল ইসলাম পীরগাছা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে পীরগাছা থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হন। ঘটনাস্থলে সবকিছু পর্যবেক্ষন সাপেক্ষে আল-আমিন ও নুরশাহী বেগমকে পীরগাছা থানায় হাজির করেন। রাতভর বিয়ের জন্য সমঝোতার চেষ্টা চললে এক পর্যায়ে স্থানীয়ভাবে মীমাংসা করার স্বার্থে ছেলে ও মেয়েকে ছেড়ে দেন । স্থানীয়ভাবে মীমাংসা না হওয়ায় মেয়ের ভাই বাদী হয়ে আল-আমিন এর বিরুদ্ধে পীরগাছা থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন বলে সুত্রে জানা যায়। বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে এলাকায় সরগরম অবস্থা বিরাজ করছে বলে এলাকাবাসী জানান।
উল্লেখ্য যে, গত এক বছর পূর্বে ওই মেয়ের সাথে স্থানীয় আলিম উদ্দিনের পুত্র আব্দুল বারেক আপত্তিকর অবস্থায় স্থানীয় এলাকাবাসী আটক করেন। পরে আব্দুল বারেক এর পিতা আলিম উদ্দিন পুত্রকে উদ্ধারের জন্য তৎকালনি সময়ে বাদী হয়ে পীরগাছা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। লিখিত অভিযোগের ভিত্তিতে থানা পুলিশ ঘটনাস্থল থেকে আব্দুল বারেককে উদ্ধার করেন। ওই সময় মেয়ের বাবা কাফাতুল্লা বাদী হয়ে আব্দুল বারেক এর বিরুদ্ধে একটি ধর্ষণ মামলা দায়ের করেন। পরে স্থানীয়ভাবে তৎকালীন সময়ের দায়িত্ব প্রাপ্ত ইউপি সদস্যের সম্বনয়ে ১লাখ টাকা জরিমানা সাপেক্ষে বিষয়টি আপোষ-মীমাংসা হন। ঘটনা এক বছর পেরিয়ে যেতে না যেতেই আর একটি ঘটনার পুনরাবৃত্তি ঘটালো সেই পরিবারের লোকজন। ফলে এলাকায় চাঞ্চল্যকর অবস্থার সৃষ্টি হয়েছে।

পুরোনো সংবাদ

রংপুর 4556231297338119818

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item