শিক্ষকের বেত্রাঘাতে ৮ শিক্ষার্থী আহত

ফজলুর রহমান,পীরগাছা (রংপুর) প্রতিনিধি

রংপুরের পীরগাছায় স্কুলে অনুপস্থিত থাকায় প্রধান শিক্ষকের নির্মম বেত্রাঘাতে ৮ শিক্ষার্থী আহত হয়েছেন। এদের মধ্যে গুরুতর আহত এক ছাত্রীকে পীরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ বিষয়ে আহত ওই স্কুল ছাত্রীর অভিভাবক পীরগাছা থানায় একটি মামলা দায়ের করেছেন।
আহত শিক্ষার্থী ও অভিভাবক জানান, উপজেলার চৌধুরানী বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী শারমিন আক্তার শিফা (১৪) শারিরিক অসুস্থ্যতার জন্য ৫দিন বিদ্যালয়ে অনুপস্থিত ছিলেন। পরে সুস্থ্য হয়ে গত বৃহস্পতিবার বিদ্যালয়ে উপস্থিত হলে শিফা সহ আরো ৭ শিক্ষার্থীর অনুপস্থিত থাকার কারণ না জেনেই প্রধান শিক্ষক মোন্নাফ সরকার ওরফে বকুল বিএসসি তাদেরকে বেত ও লাঠি দিয়ে বেধড়ক মারপিট করেন। এতে ওই ৮জন শিক্ষার্থী আহত হয়। পরে গুরুতর আহত শিক্ষার্থী শিফা আক্তারকে অজ্ঞান অবস্থায় তার সহপাঠিরা উদ্ধার করে অভিভাবকের সহযোগিতায় পীরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। এঘটনায় শিফার বড় আব্বু ঠান্ডা মিয়া বাদি হয়ে পীরগাছা থানায় ওই প্রধান শিক্ষকের নামে একটি মামলা দায়ের করেছে।
পীরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ পুলক সরকার জানান, শিক্ষার্থী শিফাকে সজ্ঞাহীন অবস্থায় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তার শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন আছে। অভিযুক্ত প্রধান শিক্ষক মোন্নাফ সরকার ওরফে বকুল বিএসসি’র সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, প্রতিষ্ঠানের নিয়ম শৃংঙলা  ভংঙ্গের  কারণে ওই শিক্ষার্থীসহ ৭/৮ জনকে বেত্রাঘাত করা হয়েছে।
পীরগাছা থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম জানান, বিষয়টি অমানবিক। আমি স্বচোখে ওই ছাত্রীকে দেখেছি। এঘটনায় শিফার অভিভাবকের নিকট থেকে একটি অভিযোগ নেয়া হয়েছে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 8302680328589437589

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item