রংপুরে প্রধান জামাত সকাল সাড়ে ৮ টায় অনুষ্ঠিত হয়

মামুনুর রশিদ মেরাজুল রংপুর থেকেঃ

রংপুর মহানগরীর কালেক্টরেট ঈদগাহ মাঠে মঙ্গলবার সকাল সাড়ে আটটায় ঈদ-উল-আযহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়।সাবেক রাষ্ট্রপতি ও  জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা, রসিক মেয়র সরফুদ্দিন আহম্মেদ ঝন্টু, রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান আহম্মেদ, রংপুরের জেলা প্রশাসক রাহাত আনোয়ার, পুলিশ সুপার মিজানুর রহমান ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের স্থানীয় শীর্ষ নেতা-কর্মীসহ প্রায় ২৫ হাজার মানুষ কালেক্টরেট ঈদগাহ মাঠে ঈদের জামাতে নামাজ আদায় করেন। এই অঞ্চলের সবচেয়ে বড় জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০ টায় গঙ্গাচড়ার তালুক হাবু ঈদগাহ মাঠে। এখানে প্রায় লক্ষাধিক মানুষ ঈদের নামাজ আদায় করেন।

এছাড়াও পুলিশ লাইন স্কুল এন্ড কলেজ মাঠ, জিলা স্কুল মাঠ, রংপুর স্টেডিয়াম, কেরামতিয়া জামে মসজিদ, আশরাফিয়া জামে মসজিদ, কেন্দ্রীয় বাস টার্মিনাল জামে মসজিদ, দক্ষিণ মুলটোল জামে মসজিদ, মুন্সিপাড়া ঈদগাহ মাঠ, আদর্শপাড়া ঈদগাহ্ মাঠ, মুলাটোল আলিয়া মাদ্রাসা মাঠ, জুম্মাপাড়া মাদ্রাসা মাঠসহ মহানগরীর ৭৫টিসহ রংপুরের প্রায় বারো শতাধিক ঈদগাহ মাঠে সকাল ৮ টা থেকে সাড়ে ১০ টার মধ্যে ঈদের জামাতের নামাজ অনুষ্ঠিত হয় বলে জানা গেছে।

ঈদের দিন সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন, ঈদ জামাতে বিশেষ মোনাজাত এবং হাসপাতাল, এতিমখানা, কারাগার ও শিশু সদনগুলোতে বিশেষ খাবার পরিবেশন এবং সিটি করপোরেশন এলাকার সড়ক ও সড়ক দ্বীপসমূহ জাতীয় পতাকা ও ঈদ মোবারক লেখা পতাকা দিয়ে সজ্জিতকরণ করা হয়েছে।

এদিকে জঙ্গি তৎপরতা ও নাশকতার আশঙ্কামুক্ত হয়েই মানুষ যেন নির্বিঘেœ ঈদ উদযাপন করতে পারে এ জন্য ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইন-শৃঙ্খলাবাহিনী। ঈদের জামাতসহ সার্বিক পরিস্থিতিতে জনমন শঙ্কামুক্ত করতে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কয়েক স্তরের নিরাপত্তা বলয়ে কাজ করছেন। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে রয়েছে পুলিশী টহল ব্যবস্থা।

পুলিশ সুপার মিজানুর রহমান জানান, ঈদগাহ মাঠ ও আশপাশ এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নেয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। যাতে ধর্মপ্রাণ মুসল্লিরা আনন্দ এবং উৎসবের সাথে ঈদের প্রয়োজনীয় সব আয়োজন শেষ করতে পারে।

পুরোনো সংবাদ

রংপুর 8877261876300150464

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item