নানা আয়োজনের মধ্য দিয়ে ইবিতে দিন ব্যাপী জঙ্গি বিরোধী কর্মসূচি

হুমায়ুন কবীর জীবন,ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী জঙ্গি বিরোধী র‌্যালী, আলোচনা সভা, বিতর্ক প্রতিযোগীতা, নাটক, নৃত্যানুষ্ঠানসহ নানা কর্মসূচি পালিত হয়েছে। শিক্ষা মন্ত্রনালয় এবং বিশ্ববিদ্যালয় মুঞ্জরী কমিশনের নির্দেশিত কর্মসূচির অংশ হিসেবে এসব কর্মসূচি পালন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার সকাল সাড়ে ১০ টায় প্রশাসন ভবনের সামনে থেকে বিশ্ববিদ্যালয়রে ভিসি প্রফেসর ড. হারুন উর রশিদ আসকারির নেতৃত্বে জঙ্গি বিরোধী একটি র‌্যালী রেব হয়। এতে বিশ্বিবিদ্যালয়ের ২৫ টি বিভাগের সভাপতি ও ৭ টি হলের প্রভোস্টের নেতৃত্বে পৃথক পৃথক র‌্যালী নিয়ে প্রায় ৮ হাজার শিক্ষার্থী এবং শত শত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারি মূল র‌্যালীতে অংশ নেন।

র‌্যালীটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে কেন্দ্রীয় মিলনায়তনে এসে ‘জঙ্গিবাদ ও সন্ত্রাস প্রতিরোধ’ শীর্ষক এক আলোচনা সভায় মিলিত হয়। প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে ব্যক্তব্য রাখেন ভিসি প্রফেসর ড. হারুন উর রশিদ আসকারি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর ড. সোিলম তোহা ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ। এছাড়া শেখ হাসিনা হল প্রভোস্ট প্রফেসর ড. মো. মিজানুর রহমান, প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. আনোয়ার হোসেন ইবি শাখা ছাত্রলীগের সভাপতি মো. সাইফুল ইসলামসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

আলোচনা সভা শেষে বিশ্ববিদ্যালয় থিয়েটারের পরিচালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে ‘মৃতের জবান বন্দি’ শীর্ষক জঙ্গি বিরোধী নাটক মঞ্চায়িত হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা সঙ্গীত ও নৃত্য পরিবেশন করেন।

এছাড়া বিভিন্ন বিভাগ পৃথক পৃথক ভাবে জঙ্গি বিরোধী আলোচনা সভা, জঙ্গি বিরোধী নাটক, সঙ্গীতানুষ্ঠান এবং নৃত্যানুষ্ঠানের আয়োজন করে। বিশ্ববিদ্যালয়ের সকল হলে জঙ্গি ও সন্ত্রাস বিরোধী বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 3641869827413060061

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item