প্রিয়জনের সাথে ঈদের খুশি ভাগাভাগি করতে ব্যস্ত সবাই, নিয়েছে জীবনের ঝুঁকি।

মামুনুর রশিদ মেরাজুল রংপুর থেকেঃ
পবিত্র ঈদুল আযহার বাকী আছে আর মাত্র দুই দিন। কর্মব্যস্ত লোকজন ছুটছে প্রিয়জনের কাছে। কেউ বা  বাসের ছাদে আবার কেউ ট্রাকের উপরে। রোদ বৃষ্টি কোন কিছুই যেন হারমানাতে পারছে না তাদের।
রংপুর নগরীর সুপরিচিত মডার্ণ মোড়স্থ বাসষ্ট্যান্ডে এরকম হাজারো দৃষ্টিগোচর ঘটনা চোখে পড়ছে। গতকাল মডার্ন মোড়ে দেখা যায় দুপুর ১ টার দিকে প্রচন্ড বৃষ্টিতে ও লোকজন বাসের উপর কিংবা ট্রাকের উপর যেখানে মাথা গুজানোর একটু ঠাঁই পেয়েছে সেখানেই উঠে পরেছে তারা। এমন কি বাসের ছাঁদ হতে মহিলা লোককে নামতে  ও দেখা গেছে।
এ ব্যাপারে  ঢাকা থেকে আসা যাত্রীদের সাথে কথা বলে জানা যায় তারা আপনজনদের সাথে ঈদ করতেই সব বিসর্জন দিয়েছি আমরা। তারা রোদ বৃষ্টিকে পরোয়া করছে  না, লক্ষ্য তাদের আপনজনদের সাথে ঈদের সময় কাটানো। যাত্রীরা জানান আমরা সারা বছর বিভিন্ন জায়গায় কাজ করে থাকি ,আমরা ঈদ ছাড়া অন্য সময় পরিবারের সাথে সময় কাটাতে সুযোগ পাই না,তাই যত ত্যাগ তীতিক্ষাই হোক না কেন আমরা বাড়িতে পৌছতে পারলেই খুশি। তারা ক্লান্তি আর ঘুম ঘুম চোখে বলেন আমরা দীর্ঘ সময় রাস্তায় কাটানোর পর বাড়ী ফেরার পর সব ক্লান্তি ভুলে যাই। বাসায় ফেরার নেশায় যেন মগ্ন হয়ে সব কিছুকেই উপেক্ষা করছি আমরা।

পুরোনো সংবাদ

রংপুর 1084312399978780399

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item