রসিক এলাকায় প্রায় সাড়ে ৭ লাখ মানুষকে ফাইলেরিয়া সংক্রামক রোগ জীবানু নিয়ন্ত্রনের ট্যাবলেট খাওয়ানো হবে।

হাজী মারুফ রংপুর ব্যুরো অফিস :
২ থেকে ৮ বছর বয়সী  শিশু ও ১২ বছর অধিক  মানুষকে ফাইলেরিয়া সংক্রামক রোগ জীবানু নিয়ন্ত্রনের রংপুর সিটি কর্পোরেশন এলাকায় ৭ লক্ষ ২৮ হাজার ৬শ ৯৯জন জনকে বয়স ভিত্তি হিসেবে ট্যাবলেট খাওয়ানো হবে। ৭ নভেম্বর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত ১০ দিন ব্যাপী শুরু হচ্ছে মশাবাহিত কৃমি রোগ নিমূলে গন ঔষধ সেবন এই কার্যক্রমকে সফল করার লক্ষে গতকাল বুধবার রসিক অডিটরিয়ামে এক এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয় ।
রংপুর সিটি কর্পোরেশনের সচিব ফজলুল কবিরের সভাপতিত্বে এ্যাভোকেসি সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা  সরফুদ্দিন আহমেদ ঝন্টু বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাখালির সিডিসির  রোগ নিয়ন্ত্রন ও লাইন ডাইরেক্টরের পরিচালক অধ্যাপক ডাঃ আবুল খায়ের মোহাম্মদ শামছুজ্জামান,রংপুর বিভাগের স্বাস্থ্য বিভাগের পরিচালক ডাঃ মোঃ আনিছুর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাখালির এমএন্ড সিডিসির উপ-পরিচালক ডাঃ রওশন আলম খান, রংপুরের সিভিল সার্জন ডাঃ মোজাম্মেল হোসেন, রংপুর সিটি কর্পোরেশনের  প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ কামরুজ্জামান ইবনে তাজ, জাইকার সিনিয়র কোঅডিনেটর সাটাকে ইসুসি, জাইকার ফাইলেরিয়া সংক্রামক রোগ জীবানু নিয়ন্ত্রনের প্রতিনিধি টোডা রেইকো প্রমূখ।
কর্মসূচির আওতায় ২ থেকে ৮ বছর বয়সী ১টি করে ৮ থেকে ১২ বছর বয়সী ২টি করে ও ১২ বছরের অধিক ৩ টি করে ট্যাবলেট সিটি কর্পোরেশনের  ৩৩ টি ওয়ার্ডে ৭ লক্ষ ২৮ হাজার ৬শ ৯৯জন জনকে খাওয়ানে হবে । ২ বছরের কম বয়সী শিশু, গর্ভবতী মহিলা, গুরুতর অসুস্থ শয্যাশায়ী ব্যক্তিদের এ ঔষধ খাওয়ানো যাবেনা। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত রংপুর  সিটি কর্পোরেশনে স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবক গন বাড়ি বাড়ি গিয়ে এ ট্যাবলেট খাওয়াবেন । যদি কেউ এ কর্মসূচী থেকে বাদ পড়েন তাহলে তাদের কে আগামি ১৭ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর এই চারদিন সিটি কর্পোরেশনে জনস্বাস্থ্য বিভাগে এ ঔষধ খাওয়ানো হবে ।

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 2842370260557017850

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item