বদরগঞ্জে এক ইউপি চেয়ারম্যানের ভয়ে বাড়ি ছাড়া প্রতিবন্ধি গৃহবধূ সহ ৫পরিবার।

হাজী মারুফ রংপুর ব্যুরো অফিস :


রংপুর বদরগঞ্জের কুতুবপুর ইউনিয়নের অরুন্নেছাহাটের সিদ্ধ ডিম বিক্রেতা শাহাজান (১২) নামে এক শিশুকে বেদম মারপিট করেন ইউপি চেয়ারম্যান চাপুল শাহ । এ সময় শিশুটির প্রতিবন্ধি মা সোহাগি বেগম বাড়ি হতে ছুটে এসে প্রতিবাদ করায় ক্ষিপ্ত হয়ে চেয়ারম্যান ঘোষনা দেন শারিরিক প্রতিবন্ধি সোহাগি বেগম সহ তাদের পাঁচ পরিবারকে মারপিট করে  জুতার মালা গলায় পরিয়ে এলাকায় ঘুরানো হবে । এই ভয়ে প্রতিবন্ধি মা সোহাগি শিশু সন্তান সহ তাদের পাঁচ পরিবার চারদিন ধরে বাড়ি ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন।
গত শুক্রবার(৩০অক্টোবর) সন্ধ্যায় অরুন্নেছাহাটে এ ঘটনাটি ঘটে।
গতকাল সোমবার (২নভেম্বর)  সকালে সরেজমিনে ঘটনাস্থলে  গিয়ে দেখা যায়; প্রতিবন্ধি সোহাগি তার দিনমজুর স্বামি ছামছুল হক ও নির্যাতিত শিশু সন্তান শাহাজান সহ পাঁচ পরিবারের লোকজন চেয়ারম্যানের ভয়ে বাড়ি ছাড়া । নাম না জানানোর শর্তে ওই গ্রামের এক ব্যক্তি জানান; ঘটনার দিন শাহাজান নামে শিশুটি প্রতিদিনের ন্যায় হাটে সন্ধ্যায় সিদ্ধ ডিম বিক্রয় করতে আসেন। এ সময় ওই ইউনিয়নের চেয়ারম্যান চাপুল শাহ শিশুটিকে ডিম বিক্রয় করতে নিষেধ করেন। শিশুটি তার কথায় কর্ণপাত না করায় চেয়ারম্যান ক্ষিপ্ত হয়ে তার হাতে থাকা টর্চ লাইট দিয়ে শিশুটিকে বেদম মারপিট করেন। শিশুটির মা সোহাগি খবর পেয়ে হাটে ছুটে এসে চেয়ারম্যানের হাত থেকে শিশু সন্তানকে রক্ষা করার জন্য চেয়ারম্যানকে অনুরোধ করেন । চেয়ারম্যান আরো ক্ষিপ্ত হয়ে  শিশুটির প্রতিবন্ধি মা সোহাগিকে  মারপিট শুরু করেন । পরে হাটের লোকজন তাদেরকে উদ্ধার করে অন্যত্র পাঠিয়ে দেয়। এর পর চেয়ারম্যান ঘোষনা দেন ওই শিশুটির মা
সোহাগী সহ তাদের পরিবারের লোকজনকে হাটে ধরে নিয়ে এসে মারপিটসহ জুতার মালা পড়িয়ে এলাকায় ঘুরানো হবে। এই ঘোষনা পর হতে ডিম বিক্রেতা শাহাজান,তার মা প্রতিবন্ধি সোহাগি ,বাবা ছামছুল ,জ্যাঠা শফিকুল,চাচা মিজান,শহিদুল ও আশরাফুল সহ পাঁচ পরিবার পালিয়ে বেড়াচ্ছেন।
এদিকে চেয়ারম্যানের লোকজন প্রতিবন্ধি সোহাগি বেগম সহ পাঁচ পরিবারকে ধরার জন্য তাদের বাড়িতে পাহারা বসিয়েছেন ।
প্রতিবন্ধি সোহাগি বেগম জানান; চেয়ারম্যানের ভয়ে তারা বাড়ি ফিরতে পারছে না । এমনকি থানা পুলিশের শরণাপন্ন হতেও পারছে না । 
ইউপি চেয়ারম্যান চাপুল শাহ বলেন ; শাহাজান নামে ছেলেটি হাটে ডিমের দোকান দিয়ে জুয়া খেলতো ।এ জন্য তাকে দোকান দিতে নিষেধ করেছি। আমার কথায় ছেলেটি কর্ণপাত না করায় তাকে শাসন করেছি। এ সময় তার মা এসে আমার সার্টের কলার চেপে ধরে আমাকে লাঞ্চিত করে। তিনি আরও বলেন; তারা কি কারনে বাড়ি ছাড়া তা আমার জানা নেই ।
বদরগঞ্জ থানার ওসি মোস্তাফিজার রহমান জানান; এ ধরনের কোন অভিযোগ এখনও পাইনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

পুরোনো সংবাদ

রংপুর 2509840139452842016

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item