নিহত শিশু আপন হত্যা ও পরিবারের পূনর্বাসনের দাবিতে এলাকাবাসী বিােভ মিছিল-সমাবেশ ও বরাবর স্মারকলিপি

হাজী মারুফ রংপুর ব্যুরো অফিস :


গত ৩ নভেম্বর নিউ জুম্মাপাড়া কলোনির নিহত শিশু আপন হত্যার ও পরিবারের পূনর্বাসনের দাবিতে নিউ জুম্মাপাড়া হরিজন কলোনির এলাকাবাসী বিােভ মিছিল-সমাবেশ ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পেশের কর্মসূচি পালন করে। সকাল ১১ টায় নগরীর প্রেসকাব চত্বর থেকে একটি মিছিল বেড় হয়ে কাচারি বাজারে গিয়ে মানববন্ধনের মিলিত হয়। মানববন্ধন চলাকালীন সমাবেশে সভাপতিত্ব করেন হরিজন অধিকার সংগ্রাম কমিটির সভাপতি জীবন বাসফোর। সমাবেশে বক্তব্য রাখেন কমিটির উপদেষ্টা ও বাসদ(মার্কসবাদী) জেলা সদস্য পলাশ কান্তি নাগ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের রংপুর জেলা সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, নিহত শিশু আপনের মা পারভিন বাসফোর, মাসী চায়না বাসফোর, আপনের শিক সাজু রায় প্রমুখ।

বক্তারা বলেন, গত ২০ অক্টোবর পায়রা চত্বর সংলগ্ন শিশু আপন বাসফোরকে বিপরীত দিক থেকে আসা ট্রাক চাপা দিলে আপন মারা যায়। ঘাতক ড্রাইভারের বিচার ও পরিবারের পূনর্বাসনের দাবিতে এলাকাবাসী রাস্তা অবরোধ করলে জেলা প্রশাসণের প থেকে আশ্বাস দেওয়া হয়। কিন্তু ঘটনার এতোদিন পার হলেও বিচারের অগ্রগতি ও পূনর্বাসনের কোন ব্যবস্থা করেনি প্রশাসণ। উল্টো ঘাতক ট্রাক ড্রাইভার জামিন নিয়ে জেল থেকে বেরিয়ে গেছে।

নেতৃবৃন্দ, অবিলম্বে শিশু আপন হত্যার বিচার ও পরিবারের পূনর্বাসন দাবি পালন না হলে আগামীতে নগর অবরোধ ও হরতালের মত কর্মসূচি দেওয়ার ঘোষণা দেওয়া হবে বলে হুশিয়ারী দেন। সমাবেশ শেষে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি পেশ করা হয়। পরে জেলা প্রশাসক রাহাত আনোয়ার হরিজনদের সাথে কথা বলে আগামী এক সপ্তাহের মধ্যে দাবি পূরণের আশ্বাস দেন।

পুরোনো সংবাদ

রংপুর 2715975781506672246

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item