নীলফামারীতে জাতীয় সমবায় দিবস পালিত

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ৭ নবেম্বর॥
নানা কর্মসূচীর মধ্য দিয়ে ৪৪তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে নীলফামারীতে । দিবসটির এ বছরের প্রতিপাদ্য হচ্ছে- সমবায় উদ্যোক্তা সৃষ্টির মাধ্যমে টেকসই উন্নয়ন। দিবসটি পালন উপলে আজ শনিবার বেলা ১১ টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি সমবায় র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা শিল্পকলা অডিটরিয়ামে আলোচনা সভায় মিলিত হয়। এর আগে সেখানে  জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন করা হয় ।
নীলফামারী সমবায় ভূমি উন্নয়ন ব্যাংকের সভাপতি নুরুল আমিন সরকারের সভাপতিত্বে আলোচনায় প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মুজিবুর রহমান। এসময় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক ও জেলা সমবায় অফিসার আব্দুল মান্নান ও সদর উপজেলা সমবায় কর্মকর্তা আবতাবুজ্জামান বক্তব্য রাখেন।
আলোচনা শেষে সমবায়ে বিশেষ অবদানের জন্য ফ্রেন্ডস মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির প্েয কার্যকরী সদস্য আরিফ হোসেন মুনকে শ্রেষ্ঠ সমবায়ী এবং অনুভব সেভিংস এন্ড মাইক্রো ক্রেডিট সোসাইটি, সুপ্রতিবেশী মহিলা সমবায় সমিতি, চওড়া বিল পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি ও সন্ধানী মৎসজীবি সমবায় সমিতিকে শ্রেষ্ঠ সমবায় সমিতি হিসাবে  পুরষ্কার হিসাবে ক্রেষ্ট প্রদান করা হয়।
সংশ্লিষ্ট সুত্র মতে অনুরূপ কর্মসুচি পালন করা হয় জেলার ডোমার,ডিমলা,কিশোরীগঞ্জ,জলঢাকা ও সৈয়তপুর উপজেলায়। ওই সব অনুষ্ঠানে সংশ্লিষ্ট উপজেলা গুলোর চেয়ারম্যান ও নির্বাহীকর্মকর্তগণ উপস্থিত ছিলেন।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 5634776350665557380

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item