দুর্নীতির আখড়ায় পরিণত সৈয়দপুরের ডাকঘর

মো. জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে সৈয়দপুরের ডাকঘরটি। ঘুষ না দিলে কোন কিছুই হয়না বলে গতকাল অভিযোগ করেন আনোয়ারা বেগম নামের এক মহিলা।
অভিযোগে প্রকাশ, সম্প্রতি সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের দলাপাড়া গ্রামের আনোয়ারা বেগম জানান, এক লাখ টাকার পরিবার সঞ্চয়পত্র ক্রয়ের জন্য। এ সঞ্চয় পত্রটি সরকারীভাবে বিনামূল্যে দেওয়ার কথা থাকলেও সেটি ওই ডাকঘরের পোস্ট মাস্টার সামসুজ্জোহার নির্দেশে অফিস সহকারী সাদেকুল ইসলাম ৪০০ টাকা আদায় করেন। এছাড়া সঞ্চয়ের সমুদয় টাকা উত্তোলনের সময়ও তারা আদায় করছেন হাজার হাজার টাকা। অন্যথায় নিরাশ হয়ে ঘরে ফিরছেন সাধারণ গ্রাহকরা।
আনোয়ারা বেগম জানান, সরকারী বিধি বিধানের কোন তোয়াক্কাই করছেন না পোস্ট মাস্টার সামসুজ্জোহা। তিনি নিজের আখের গোছাতেই মোটা অংকের টাকা নিয়ে হামিদুল নামের এক পোস্টম্যানকে (পিয়ন) চিঠি বিলি বন্ধ করে সঞ্চয় পত্র বিক্রয়সহ সকল কাজের তদবিরে ব্যস্ত রেখেছেন। এতে করে জনসাধারণ নানাভাবে হয়রানি ও ভোগান্তির শিকার হলেও পোস্ট মাস্টার এ ব্যাপারে কোন তোয়াক্কাই করছেন না। তিনি তদন্তসাপেে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট দপ্তরের উর্ধ্বতন কর্তৃপরে হস্তপে দাবি করেছেন।
এ ব্যাপারে কথা হয় পোস্ট মাস্টার সামসুজ্জোহার সাথে। তিনি বলেন, পোস্ট অফিসের কাকে কোন জায়গায় কাজ করাতে হবে তা পোস্ট মাস্টারের এখতিয়ার রয়েছে। পিয়নের কাছ থেকে ঘুষ নিয়ে অফিস সহকারীর কাজ করার অপরাধে কেউ যদি তার বিরুদ্ধে কিছু করতে চান তাহলে করতে পারেন বলে মন্তব্য করেন। তিনি সাংবাদিকদেরও কোন তোয়াক্কাই করছেন না।

পুরোনো সংবাদ

নীলফামারী 1024991896399600977

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item