ডিমলায় জেলহত্যা দিবস ও প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে যুবলীগের প্রস্তুতি সভা

আবু ফাত্তাহ্ কামাল পাখি,স্টাফ রিপোর্টারঃ
যুবলীগের ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান বর্ণাঢ্য, জাঁকজমকপূর্ণ ও আনন্দমুখর ও প্রতিটি ক্ষেত্রে  নতুনত্ব ও সৃজনশীলতার ছোঁয়া রাখতে প্রস্তুতি সভা করেছে নীলফামারীর ডিমলা উপজেলা যুবলীগ। আগামী ১১ নবেম্বন এই প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হবে। এ ছাড়া ৩ নবেম্বর জেল হত্যা দিবস পালনেও সভায় সিদ্ধান্ত গৃহিত হয়। এ জন্য  শুক্রবার(৩০ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার দলীয় কার্যালয়ে সভায় সভাপতিত্ব করেন উপজেলা যুবলীগের সভাপতি শৈলেন চন্দ্র রায়। উপজেলা সাধারন সম্পাদক আনোয়ার হোসেন মিন্টুর সঞ্চালনায় প্রস্তুতি সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক গোলাম রসুল বিপ্লব,যুগ্ন সাধারন সম্পাদক কৃষ্ণ চন্দ্র রায়, শাহআলম ইসলাম,সদর ইউনিয়ন যুবলীগের সভাপতি-কিবরিয়া বটু,সাধারন সম্পাদক আলমগীর কবির। সভায় ডিমলা উপজেলার দশ ইউনিয়নের যুবলীগ সভাপতি-সাধারন সম্পাদক সহ দলের বিভিন্ন স্থরের ৫০ জন নেতাকর্মী উপস্থিত ছিলেন।
এ সময়ে বক্তাগন ৩ নবেম্বর যথাযথ মর্যাদায় জেলহত্যা দিবস পালন এবং ১১ নবেম্বর  যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালনের লক্ষ্যে  সু-চিন্তিত বক্তব্য রাখেন।
এ ব্যাপারে শনিবার সন্ধ্যায় ডিমলা উপজেলা যুবলীগের সভাপতি শৈলেন চন্দ্র রায় জানান সভার সিদ্ধান্ত অনুযায়ী ৩ নবেম্বর, জেলহত্যা দিবস। ১৯৭৫ সালের ৩ নবেম্বর মধ্যরাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের নিভৃত প্রকোষ্ঠে বন্দি অবস্থায় হত্যা করা হয়েছিল জাতীয় ৪ নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন এম. মনসুর আলী এবং আবু হেনা মোহাম্মদ কামরুজ্জামানকে। তাঁরা যেমন ছিলেন নির্ভীক, তেমন সৎ, ঠিক তেমনই দুরদৃষ্টি স¤পন্ন। এই কলঙ্কিত হত্যাকান্ড কে জেল হত্যা দিবস হিসাবে পালন করা হয়। তাই দিবসটি ভাবগাম্ভির্য্যের সাথে পালন করবে ডিমলা উপজেলা যুবলীগ।
তিনি আরো জানান অপর দিকে ১১ নবেম্বর যুবলীগের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী  অনুষ্ঠান বর্ণাঢ্য, জাঁকজমকপূর্ণ ও আনন্দমুখর ও প্রতিটি ক্ষেত্রে  নতুনত্ব ও সৃজনশীলতার ছোঁয়ায় পালন করা হবে।
প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসাবে থাকবেন নীলফামারী ১ আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার, ডিমলা উপজেলা চেয়ারম্যান তবিবুর রহমান, ডিমলা উপজেলা আঃ লীগের সাধারন সম্পাদক সহিদুল ইসলাম সহ অন্যান্য নেতৃবুন্দ।
 ডিমলা উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক গোলাম রসুল বিপ্লব প্রসঙ্গে জানতে চাইলে ডিমলা উপজেলা যুবলীগের সভাপতি শৈলেন চন্দ্র রায় জানান উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোজহারুল ইসলাম লিটন ২০০৪ সালে যুবলীগ ছেড়ে বিএনপিতে যোগদান করেন। সেই থেকে ওই পদটির দায়িত্ব পালন করে আসছে গোলাম রসুল বিপ্লব এবং সেই উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক। এখানে ওই পদে আর কেউ নেই বলে জানান শৈলেন।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 9068564107949727803

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item