ডিমলায় আজ রাতে বাল্য বিয়ে হচ্ছে নবম শ্রেনীর ছাত্রের সাথে সপ্তম শ্রেনীর ছাত্রীর!

আবু ফাত্তাহ্ কামাল পাখি,স্টাফ রিপোর্টারঃ
নীলফামারীর ডিমলা উপজেলায় একই স্কুলের নবম শ্রেনীর ছাত্রের সাথে সপ্তম শ্রেনীর এক ছাত্রীর বাল্য বিয়ের আয়োজন চলছে। উপজেলা নির্বাহী কর্মকতার্র এই বাল্য বিয়ে বন্ধের নির্দেশ অমান্য করে আজ সোমবার (২৬ অক্টোবর) রাতেই এই বিয়ের কাজ সম্পন্ন করা হবে বলে অভিযোগ পাওয়া গেছে। আর এ জন্য সেখানকার একটি প্রভাবশালী মহল ছেলে ও মেয়ের পরিবারের নিকট থেকে ৪৩ হাজার টাকা হাতিয়ে নিয়েছে।
এলাকাবাসী জানায় নীলফামারীর ডিমলা উপজেলার গয়াবাড়ি ইউনিয়নের পশ্চিম খড়িবাড়ি গ্রামের ফিরোজ খানের ছেলে পশ্চিম খড়িবাড়ি দ্বিমুখি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্র আব্দুল আজিজ। অপর দিকে একই গ্রামের কালা মিয়ার মেয়ে ও একই স্কুলের সপ্তম শ্রেনীর ছাত্রী তাজিন আক্তার। এই ছেলে মেয়ের মধ্যে এক বছর ধরে প্রেমের সর্ম্পক। এই সর্ম্পকের সুত্র ধরে মেয়েটি বিয়ের দাবিতে ছেলে বাড়িতে এসে অবস্থান করছিল গতকাল রবিবার থেকে। সোমবার দুপুরে এ নিয়ে বিচার সালিশ বসে গয়াবাড়ি ইউনিয়নের দুই নম্বর ওয়াডের ইউপি সদস্য ইয়াছিন আলীর বাড়িতে। বিচার সালিশে ছেলে মেয়ের বিয়ের সিদ্ধান্ত নেয়া হয়। কিন্তু গয়াবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান ইবনে ফয়সাল মুন বিষয়টি নির্বাহী কর্মকর্তা রেজাউল করিমের নির্দেশ মতে বাল্য বিয়ে বন্ধের নির্দেশ দিয়ে আসেন।
অভিযোগ মতে প্রশাসনিকভাবে এই বাল্য বিয়ে বন্ধের নির্দেশ দেয়া হলেও একটি প্রভাবশালী মহল  রাতেই এই বাল্য বিয়ের ব্যবস্থা সম্পন্ন করার ল্েয ছেলে ও মেয়ে পরে কাছে ৪৩ হাজার টাকা বুঝিয়ে নিয়েছে বলে অভিযোগ উঠেছে। অভিযোহ মতে বিয়ের যৌতুক হিসাবে ১ লাখ ২০ টাকা ছেলে পকে প্রদান করবে মেয়ে প। রাতের বিয়ের আয়োজনের জন্য ছেলে প মেয়ে পরে কাছ থেকে আগাম ২০ হাজার টাকা বুঝিয়ে নিয়েছে বলে অভিযোগে শোনা যায়।
গয়াবাড়ি ইউপি চেয়ারম্যান ইবনে ফয়সাল মুন জানান ইউএনও সাহেবের নির্দেশ মতে এই বিয়ে বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। যা এলাকার নিকাহ রেজিষ্টাড কে বিষয়টি অবগত করা হয়।
অপর দিকে ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম জানান এই বাল্য বিয়ে বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। এরপরেও যদি তারা গোপনে বিয়ে দেয় তাহলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 6798110471610664100

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item