রংপুরে টিসিবির মালামাল বিক্রিতে অচলাবস্থা সৃষ্টির উপক্রম

হাজী মারুফ,রংপুর ব্যুরোঃ রংপুরে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) মালামাল বিক্রি কার্যক্রমে অচলাবস্থা সৃষ্টির উপক্রম হয়েছে। বাজারের পাইকারী ও খুচরা মূল্যের সাথে টিসিবির মালামালের খুব একটা ফারাক না থাকায় এঅবস্থার সৃষ্টি হয়েছে।
টিসিবি সূত্রে জানা যায়, রমজান মাসে যাতে পাইকারী ও খুচরা বাজারে বিভিন্ন পণ্যের দাম উর্ধ্বমূখি না হয় এজন্য টিসিবি কর্তৃক কেজি প্রতি সোলা ৫৩, চিনি ৩৭, মসুর ডাল ১০৩ এবং বোতলজাত ফ্রেস ও পুষ্টি লিটার প্রতি সোয়াবিন তেল ৮৯ টাকা দরে খোলা বাজারে বিক্রি শুরু হয়। শুক্রবার ছাড়া সপ্তাহের  ছয়দিন সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত বিক্রির কথা রয়েছে। মালামালা বিক্রির জন্য গত ৪ জুন থেকে রংপুর সিটি কর্পোরেশন এলাকার ৫টি স্থান নির্দিষ্ট করে দেওয়া হয়। স্থানগুলোর মধ্যে রয়েছে শাপলা গোল চত্বর, সাতমাথা গোল চত্বর, ডিসির মোড়, সিও বাজার, সিটি কর্পোরেশন নগর ভবনের সামনে।  

খোঁজ নিয়ে জানা গেছে, শুরু থেকে দু’একদিন এসব স্থানে ট্রাকে করে টিসিবির পণ্য বিক্রি করতে দেখা গেছে। তারপরও  ক্রেতা কম।  ক্রেতাদের অভিযোগ সোলার মধ্যে ময়লা ও সোয়াবিন তেলের বোতলে উৎপাদন ২০১৩ সাল উলেখ রয়েছে। এরপরও বাজার মূল্যের সাথে তেমন একটা ফারাক নয়। এসব কারণে ক্রেতা কম বলে কেরানী পাড়ার ক্রেতা সোলায়মান জানান। এদিকে কয়েকদিন থেকে উলেখিত স্থানে টিসিবির মালামাল বিক্রি করতে দেখা যায়নি।
মুক্তিযোদ্ধা আশরাফুজ্জামান জানান, তিনি ৪ দিন আগে ডিসির মোড়ের সামনে টিসিবির সোলা নিতে এসেছিলেন। তাতে ময়লা দেখে তিনি আর নেননি। তার মতো অনেকেই সোলা নিতি বিমুখ হন। ডিলার তাজুল ইসলামের সাথে কথা হয়। টিসিবি থেকে  যেভাবে মালামালগুলো দেওয়া হয়েছে তাই তিনি বিক্রি করছেন বলে জানান। তবে টিসিবির গোডউনে গিয়ে দেখা গেছে, তাদের বিক্রির জন্য সোলা পরিষ্কার। কোনময়লা নেই। সেখানকার কর্তৃপ জানান, সোলা অষ্ট্রেলীয়া থেকে আমদানী করা।
পাইকারী ও খুচরা বাজারে গতকাল শুক্রবার খোঁজ নিয়ে জানা গেছে, টিসিবি বিক্রি করা পণ্যের মূল্য  ৮ থেকে ১২ টাকা ফারাক দেখা গেছে। গুণগত মানও ভাল। 
টিসিবির অফিস প্রধান প্রতাপ কুমার জানান, তাদের পণ্য গুণগত মান ভালো। এজন্য ক্রেতাদের কাছে চাহিদা রয়েছে। রমজান মাসের প্রভাবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যে দাম যাতে উর্ধ্বমূখি না হয় এজন্য টিসিবি কর্তৃক মালামাল বিক্রি করা হচ্ছে।

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item