বিজ্ঞপ্তি প্রকাশ ছাড়াই কোটেশনের দোহাই দিয়ে ৪ লাখ ৯০ হাজার টাকার মোটর গ্যারেজ নির্মাণ

মো. জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি-
কোন রকম বিজ্ঞপ্তি প্রকাশ ছাড়াই সৈয়দপুর উপজেলা পরিষদ চত্বরে কোটেশনের দোহাই দিয়ে ৪ লাখ ৯০ হাজার টাকার অবৈধভাবে মোটর গ্যারেজ নির্মাণের অভিযোগ উঠেছে। গতকাল উপজেলা পরিষদ চত্বরে গেলে এমনই অভিযোগ পাওয়া যায়।
অভিযোগে জানা যায়, উপজেলা পরিষদ চত্বরে কোন প্রকার স্থাপনা নির্মাণ করলে তা পেপার পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করার কথা। কিন্তু এ নিয়মের কোন তোয়াক্কাই না বরং উপজেলা পরিষদ কর্তৃপক্ষ ৪ লাখ ৯০ হাজার টাকার বিনিময়ে ওই মোটর গ্যারেজ নির্মাণ বরাদ্দ অব্যাহত রেখেছেন। যা সম্পূর্ণ অবৈধ।

ওই অভিযোগের প্রেক্ষিতে কথা হয় উপজেলা প্রকৌশলী জাকিউর রহমানের সাথে। তিনি বলেন, উপজেলা পরিষদ কর্তৃপক্ষ সরকারী কোষাগার থেকে অর্থ উত্তোলন করে কোটেশনের মাধ্যমে সর্বমোট ২ লাখ টাকার মত স্থাপনা নির্মাণ করতে পারবেন। কিন্তু কিভাবে ৪ লাখ ৯০ হাজার টাকার নির্মাণ কাজ কোটেশনের মাধ্যমে করা হচ্ছে তা তিনি বলতে পারবেন না এবং কোন ঠিকাদার ওই কাজটি করছেন তাও জানেন না বলে জানান তিনি। তবে ওই গ্যারেজ নির্মাণ হেড মিস্ত্রী আবু বক্কর জানান, ঠিকাদার আসলে কে তা তিনিও জানেন না। তবে দিনশেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস সহকারী শামিম সাহেবই তাদের মজুরি বিল দিয়ে থাকেন।
কোটেশনের দোহাই দিয়ে পেপার-পত্রিকায় বিজ্ঞপ্তি ছাড়াই মোটর গ্যারেজ নির্মাণ যখন ঠিকাদারদের মাঝে আলোচনা ও ঝড় বইছিল ওই সময় এ নিয়ে কথা হয় উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সালেহ মোহাম্মদ মুসা জঙ্গীর সঙ্গে। তিনি প্রথমদিকে ঘটনাটি এড়িয়ে যাওয়ার চেষ্টা করলেও পরে তিনি বলেন, এ দায়ভার উপজেলা চেয়ারম্যান জাওয়াদুল হক সাহেবের। তিনি কিভাবে ওই গ্যারেজটির নির্মাণ কাজ করছেন তা তিনি ভালো বলতে পারবেন এবং ঠিকাদারই বা কে তাও তিনি জানেন। তবে কাজটি কোটেশনের মাধ্যমে হতে পারে বলে তিনি এ প্রতিবেদককে জানান।

পুরোনো সংবাদ

রংপুর 2444269363522867066

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item