সৈয়দপুরে আইন-শৃঙ্খলার অবনতি আইনি সেবায় পুলিশের ভূমিকা প্রশ্নবিদ্ধ

মো. জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি-
নীলফামারীর সৈয়দপুরে আইন-শৃঙ্খলার চরম অবনতির অভিযোগ উঠেছে। পাড়া মহল্লায় অপরিচিত ব্যাচলের যুবকদের বাসা ভাড়া নিয়ে বসবাস ও আনাগোনায় বিগত ৬ মাসে একাধিক মোটর সাইকেল চুরি, ছিনতাইসহ বছরখানিকের মাথায় একাধিক খুনের ঘটনা ঘটলেও প্রকৃত অপরাধীদের গ্রেফতার করতে পারেনি পুলিশ। যার ফলে একই সাথে অপরাধীরা ভারত থেকে ফেনসিডিল, ইয়াবা, হেরোইন, গাঁজাসহ শাড়ি, কাপড়, কসমেটিক্স ও মশলা নিয়ে আসছে সৈয়দপুরে এবং এখান থেকে পাচার করা হচ্ছে দেশের বিভিন্ন এলাকায়। উল্লেখিত ঘটনার সাথে জড়িত সন্দেহে পুলিশ ২/৪ জনকে গ্রেফতার করলেও মোটা অংকের বিনিময়ে তাদের ছেড়েও দেয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া যায়।

সূত্র জানায়, শহরের বাঙ্গালীপুর নিজপাড়া (সর্দারপাড়া) এলাকার একটি বাসা ভাড়া নিয়ে বেশ ক’মাস থেকে বসবাস করছেন বরিশাল থেকে আসা সুমন নামের এক ব্যাচেলর যুবক। সে রেল কারখানাসহ আশপাশ এলাকার চোরাইকৃত লোহা ক্রয় করে ঢাকাসহ শহরের টিউবওয়েল ফ্যাক্টরীতে পাচার করছে। একই সাথে সেই বাসায় আনাগোনা করছে শহরসহ আশপাশ এলাকার মাদকসেবীরা। সুমন নামের ওই যুবকটি সহ তার অনুসারীদের ওই বাসায় দিনের বেলা দেখা গেলেও রাতে তাদের দেখা মেলে রেল কারখানাসহ অপরাধ স্পটগুলোতে। শুধু সুমন নামের ওই যুবকটিই নয়। এ ধরনের ঠিকানা বিহীন অপরিচিত যুবকরা শহরের অন্যান্য এলাকাতেও বসবাস করছে নির্বিঘেœ। পাড়া মহল্লায় অপরিচিত যুবকদের বসবাস ও শহরে অপরিচিত যুবকদের আইনি নজরে রাখলে সৈয়দপুর শহরে খুন, ছিনতাই ও মোটর সাইকেল চুরি একেবারেই বন্ধ হয়ে যাবে বলে ওই সূত্রটির মতামত।
অন্য আর একটি সূত্র বলছেন, যারা উল্লেখিত ঘটনার সাথে জড়িত তাদের সাথে পুলিশের সখ্যতা রয়েছে। যার ফলে শহরে একটার পর একটা ছিনতাই, চুরি, মাদকের অবাধ কেনাবেচাসহ একাধিক খুনের ঘটনা ঘটলেও পুলিশ ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করছেন না। শহরে ২২ লাখ টাকা ছিনতাইসহ বিকাশ কর্মীকে খুন, রুস্তম এন্ড সন্স নামের একটি ব্যবসা প্রতিষ্ঠানে ডাকাতি, কাশিরাম ইউনিয়নের স্কুল ছাত্রীকে হত্যা করে ঘরবাড়ি লুটসহ রেল কারখানার সামনে গৃহবধূকে কুপিয়ে হত্যার কোন কুলকিনারা পায়নি পুলিশ। কারণ অপরাধীদের সাথে পুলিশের সখ্যতা। কুখ্যাত ছিনতাইকারী কিলার ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতার না করে পুলিশ উর্ধ্বতন কর্তৃপক্ষকে দেখাতে ছিচকেদের আটক করে জেল হাজতে প্রেরণ করছেন। আইনের হাতকে শক্ত করতে ছিচকেদের নয় কুখ্যাত ছিনতাইকারী কিলার ও মাদক বিক্রেতাদের বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেছেন সৈয়দপুরবাসী।

পুরোনো সংবাদ

রংপুর 808958248091593813

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item