দুদকে হাতে ধরা খেলেন নীলফামারীর আনসার কমান্ডেন্ট

বিশেষ প্রতিনিধি॥ নীলফামারীর জেলা আনসার কমান্ডেন্ট আশিকুর রহমান গ্রেপ্তার হয়েছেন। আজ বৃহস্পতিবার দুপুরের আগে দুর্নীতি দমন কমিশনের (দুদক)চট্টগ্রামের কার্যালয়ে গিয়ে গ্রেপ্তার হন তিনি।দুদক কর্মকর্তারা বলছেন, দুর্নীতির এক অভিযোগ থেকে বাঁচতে তিনি এক লাখ টাকা ঘুষ সেধেছিলেন।বিসিএস ক্যাডারের কর্মকর্তা আশিকুর আগে বান্দরবানে ১৭ নম্বর আনসার ব্যাটালিয়নের অধিনায়ক ছিলেন। তখন একটি দরপত্রের অনিয়মের অভিযোগ ওঠায় তার অনুসন্ধান করছিলেন দুদকের উপ সহকারী পরিচালক জাফর সাদেক শিবলী।
সুত্র মতে আজ বৃহ¯পতিবার সকালে সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এর জাফর সাদেকের দপ্তর থেকেই আশিকুরকে গ্রেপ্তার করা হয় বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন।তিনি  বলেন, “অনুসন্ধানের অংশ হিসেবে  দুদক অফিসে নীলফামারী জেলা আনসার কমান্ড্যান্ট উপস্থিত হয়ে নগদ এক লাখ টাকা ঘুষের বিনিময়ে তার অনুকূলে অনুসন্ধান নিস্পত্তি করার প্রস্তাব দেন।“তখন অনুসন্ধান কর্মকর্তা শিবলী ঘটনাটি ঊর্ধ্বতন কর্তৃপকে অবহিত করেন। তাৎক্ষণিকভাবে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিতি হয়ে কমিশন কর্মকর্তাদের সহায়তায় এক লাখ টাকা ঘুষসহ তাকে গ্রেপ্তার করে।”আশিকুরের বিরুদ্ধে চট্টগ্রামের ডবলমুরিং থানায় মামলা হচ্ছে বলে জানিয়েছেন দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী।তিনি সাংবাদিকদের বলেন, “দুর্নীতির সাথে কেউ জড়িত হলে তিনি আর সরকারি কর্মচারী থাকেন না। সরকারি কর্মকর্তার মর্যাদা রাখতে হলে অবশ্যই দুর্নীতিমুক্ত থাকতে হবে।”
এদিকে খোঁজ নিয়ে জানা যায় আনসার কমান্ডেন্ট আশিকুর রহমানের বাড়ি চাঁদপুরে। তার এই চাকুরীতে আসা হয় প্রায় ৬/৭ বছর। নীলফামারীতে গত চার মাস আগে জেলা আনসার কমান্ডেন্ট হিসাবে যোগদান করেন তিনি। এর আগে তিনি ছিলেন পঞ্চগড়ে ছিলেন। এর আগে তিনি র‌্যাবেও দায়িত্ব পালন করেছিলেন। স্থানীয় সুত্র মতে তিনি এক সপ্তাহের ছুটি নিয়ে নীলফামারীর বাহিরে যান। এ অবস্থায় আজ বৃহস্পতিবার দুপুর খবর পাওয়া গেলে তিনি চট্রগ্রামের দুদক অফিসে গ্রেপ্তার হয়েছেন। #

পুরোনো সংবাদ

নীলফামারী 677928387766793145

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item