ডিমলায় আউশ ধানের বীজ ও সার বিতরণ





জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ


নীলফামারীর ডিমলায় কৃষি অফিসের আয়োজনে প্রণোদনা কর্মসূচির আওতায় ২০২১-২২ অর্থ বছরে খরিফ-১ মৌসুমে আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে  ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে বিনামূল্যে আউশ ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ শুরু হয়েছে।


মঙ্গলবার (৫-এপ্রিল) দুপুরে  উপজেলা কৃষি সম্প্রসারণ অফিস কার্যালয়ের হলরুমে এসব বিতরণ কার্যক্রমের শুভ সূচনা করা হয়।


উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন এর সভাপতিত্বে উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার শহিদুল ইসলামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন, উপজেলা কৃষি কর্মকর্তা সেকেন্দার আলি৷ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নীরেন্দ্র নাথ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সিদ্দীকা প্রমুখ।


চলতি মৌসুমে উপজেলার বিভিন্ন ইউনিয়নের মোট ৩ শত জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে আউশ ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।


কৃষি অফিস সূত্রে জানা গেছে, এ বছর আউশ ধান আবাদের লক্ষ্যে প্রত্যেক কৃষককে এক বিঘা জমির জন্য পাঁচ কেজি উচ্চফলনশীল জাতের আউশ ধানের বীজ, ২০ কেজি ডিএপি সার এবং ১০ কেজি হারে পটাশ সার দেওয়া হচ্ছে।


উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলি জানান, বিতরণ পরবর্তী সময়ে সার ও বীজ মাঠ পর্যায়ে যথাযথভাবে বাস্তবায়নের লক্ষ্যে উপ-সহকারী কৃষি কর্মকর্তারা কৃষকদের পাশে থেকে প্রযুক্তিগত সহযোগিতা প্রদান করবেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 7075555773915358336

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item