ডোমার মহিলা ডিগ্রি কলেজের চারতলা একাডেমিক ভবনের শুভ উদ্বোধন


ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>

চার কোটি টাকা ব্যায়ে নির্মিত নীলফামারীর ডোমার মহিলা ডিগ্রি কলেজের চারতলা একাডেমিক ভবনের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১২ই মার্চ) দুপুরে ডোমার মহিলা ডিগ্রি কলেজের আয়োজনে নব-নির্মিত চারতলা একাডেমিক ভবনের শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি নীলফামারী-০১ (ডোমার -ডিমলা) আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার।

ডোমার মহিলা ডিগ্রি কলেজের গভর্ণিং কমিটির সভাপতি ও উপজেলা আ"লীগের সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল’এর সভাপতিত্বে, স্বাগত বক্তব্য রাখেন ডোমার মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ শাহিনুল ইসলাম বাবু।

উক্ত কলেজের সহকারী অধ্যাপক মহিউদ্দিন আহমেদ এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে ডোমার পৌরসভার মেয়র বিশিষ্ট শিল্পপতি ও ডোমার মহিলা ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ্ব মনছুরুল ইসলাম দানু, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, শিক্ষা অধিদপ্তরের প্রকৌশলী ফরহাদ হোসেন, শিক্ষক প্রতিনিধি নুর আলম হোসেন সাবু, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক নাসিমা আখতার, ডোমার থানার এসআই শাহ আলম এবং ছাত্রীদের পক্ষে শ্রী মতি পিয়াসা রায় প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার বলেন, যারা এই মহিলা কলেজের প্রতিষ্ঠাতা রয়েছেন মনছুরুল ইসলাম দানুসহ সকলের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করছি।   ডোমার মহিলা ডিগ্রি কলেজ যদি মান সম্মত ভাবে গড়তে না পারি তাহলে আগামী দিনের শিক্ষার্থীদের কি জবাব দিবো, আগামী প্রজন্মকে যদি আমরা শিক্ষিত করতে না পারি এবং মুক্তিযুদ্ধের চেতনার কথা জানাতে না পারি তাহলে আমাদের মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন অসম্পূর্ণ থেকে যাবে। তাই আমাদের উচিত আগামী প্রজন্মের জন্য শিক্ষার পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনা এবং শেখ মুজিবুর রহমানের ইতিহাস সমন্ধে পরিচিতি লাভ করাতে হবে। 

উল্লেখ্য যে, চার কোটি টাকা ব্যায়ে একাডেমিক ভবনটি শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের বাস্তবায়নে নির্মিত। ডোমার মহিলা ডিগ্রি কলেজটি ১৯৯৫ সালে ১শত ৫০ জন ছাত্রী নিয়ে পথচলা শুরু করে হাঁটি হাঁটি পা পা করে কলেজটি আজকে পরিপূর্ণ ভাবে প্রতিষ্ঠা লাভ করেছে, এবং ২০০৩ সালে ডিগ্রি ৫টি শাখা চালু করা হয়েছে, বর্তমানে ১হাজার ৫ শত জন ছাত্রী নিয়ে কলেজটি পরিচালিত হচ্ছে।


পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 2835125562715501778

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item