পঞ্চগড়ে খাদ্যবান্ধব কর্মসূচির ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা


সাইদুজ্জামান রেজা, পঞ্চগড়: 


পঞ্চগড়ে খাদ্যবান্ধব কর্মসূচির চাল নির্ধারিত মূল্যের থেকে অতিরিক্ত টাকা আদায় করায় তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের ডিলার বাদশা সুলায়মানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার দুপুরে ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন তেঁতুলিয়া উপজেলার নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা।


জানা যায়, নিয়ম অনুযায়ী প্রত্যেক সুবিধাভোগী মাসে ৩০ কেজি করে চাল পাবেন। প্রতিকেজির দাম ১০ টাকা কেজি হিসেবে নির্ধারিত তিনশত টাকা। কিন্তু ১০ টাকার চেয়ে প্রত্যেকের কাছে অতিরিক্ত দাম নেন ডিলার বাদশা সুলায়মান। 

অতিরিক্ত অর্থ আদায় ও মূল্য তালিকা না থাকায় ওই পরিবেশকের বিরুদ্ধে অভিযোগ করে সুবিধাভোগীরা। এমন অভিযোগ পেয়ে সেখানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। অভিযোগের সত্যতা পাওয়ায় তাকে ৫০ হাজার টাকা জরিমানা করেন আদালতের বিচারক। এসময় সুবিধাভোগীদের কাছ থেকে অতিরিক্ত নেয়া টাকা,জব্দ করে  ইউনিয়ন পরিষদের সচিবকে দেয় তাদের মাঝে ফেরত দেয়ায় জন্য। 


তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে তাকে এ জরিমানা করা হয়েছে।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 219617592727525811

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item