বীরগঞ্জে সামান্য বৃষ্টিতে ব্রীজ ভেঙ্গে যোগাযোগ বন্ধ ,দুর্ভোগে এলাকার ৫০হাজার মানুষ


হাসান জুয়েল,বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥- 
 দিনাজপুরের বীরগঞ্জে সামান্য বৃষ্টিতে কুড়ি টাকিয়া ব্রীজ ভেঙ্গে পড়ায় বন্ধ রয়েছে সব ধরণের যোগাযোগ ব্যবস্থা। এতে চরম দুর্ভোগে পড়েছে এলাকার প্রায় ৫০হাজার মানুষ।


স্থানীয় বাসিন্দা মোঃ মোস্তফা জানান, সামান্য বৃষ্টিতে সোমবার সকালে উপজেলার পাল্টাপুর ইউনিয়নের ভাতগাঁও ব্রীজ মোড় হতে সনকা বাজার যাওয়ার রাস্তায় অবস্থিত কুড়ি টাকিয়া ব্রীজটি হঠাৎ ভেঙ্গে পড়ে। ঘটনার পর থেকে সড়কটিতে চলাচল বন্ধ হয়ে যায়। ব্রীজটি ভেঙ্গে পড়ায় বন্দি হয়ে পড়েছে এলাকার প্রায় ৫০হাজার মানুষ।


পাল্টাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ তহিদুল ইসলাম জানান, সকালে বৃষ্টি শুরু হলে হঠাৎ 

করে ব্রীজটি ভেঙ্গে পড়ে। এতে মানুষ চলাচলসহ সব ধরণের যানচলাচল বন্ধ রয়েছে। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা প্রকৌশলীকে অবহিত করা হয়েছে। এই সড়কটি ইউনিয়নের সাথে জেলা সদর দিনাজপুরের যোগাযোগ ব্যবস্থার একমাত্র সহজ মাধ্যম। তাই একটি বিকল্প ব্রীজ নির্মান এবং দ্রুত সময়ে একটি স্থায়ী ব্রীজ নির্মান না করা হলে আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হবে এই এলাকার মানুষ। বিশেষ করে উৎপাদিত কৃষি পন্য নিয়ে চরম বেকাদায় পড়বে কৃষকেরা। 


এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী আব্দুল মান্নাফ জানান, ভেঙ্গে পড়া ব্রীজটি স্বাধীনতার পূর্বে নির্মিত এবং ঝুকিপূর্ণ ছিল। বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। সেখানে ৩কোটি টাকা ব্যায়ে স্লুইজ গেটের আদলে একটি রেগুলেটর নির্মাণের দরপত্র আগামী মাসে আহবান করা হবে বলে আশ্বাস পাওয়া গেছে।


উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদের জানান, যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক রাখতে আমরা সেখানে দ্রুত একটি কাঠের সাঁকো নির্মাণের সিদ্ধান্ত নিয়েছি।


পুরোনো সংবাদ

দিনাজপুর 551899375699457059

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item