বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগ হচ্ছে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ

 


হাসান জুয়েল, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি \
বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসে সনাক্ত রোগীদের প্রয়োজনীয় চিকিৎসা সেবা নিশ্চিত করণের লক্ষ্যে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগ হচ্ছে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ। 

জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপালের নেতৃতে স্থানীয় দানশীল ব্যক্তিদের আর্থিক সহযোগিতায় এটি স্থাপন করা হবে বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ মহসীন। তিনি বলেন, প্রাথমিক ভাবে ১৬সিলিন্ডার বিশিষ্ট একটি সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ সংযোগ স্থাপনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এতে সার্বক্ষণিক ভাবে ৮টি সিলিন্ডার চালু থাকবে। আপদকালীন সময়ের জন্য অতিরিক্ত আরও ৮টি সিলিন্ডার মজুদ রাখা হবে। এই সংযোগের মাধ্যমে স্বাস্থ্য কমপ্লেক্সের পুরো ভবনের ৩৮টি স্থানে এ সাথে অক্সিজেন সেবা প্রদান করা সম্ভব হবে। এতে ব্যয় হবে আনুমানিক ১৫লক্ষ টাকা। শুধু করোনা মহামারীতে নয় এটি স্থাপনের ফলে এই এলাকার সাধারণ মানুষ তাদের প্রয়োজনে সার্বক্ষণিক অক্সিজেন সেবা পাবেন।

এ লক্ষ্যে গত বুধবার বিকেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আয়োজনে করোনা সংক্রমণ স্বাস্থ্য কমপ্লেক্স এর হলরুমে উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সকল সদস্য ও স্থীনীয় গন্যমান্য ব্যক্তিদের সমন্বয়ে একটি জরুরী মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।    

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ব্যবস্থাপনা কমিটির সভাপতি দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপালের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদের, বীরগঞ্জ পৌরসভার মেয়র মোঃ মোশারফ হোসেন বাবুল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ মহসীন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাকারিয়া জাকা, বীরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন প্রধান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মোঃ নুর ইসলাম নুর প্রমুখ।

পরে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ সংযোগ স্থাপনের উদ্যোগ বাস্তবায়নের লক্ষ্যে জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপালকে আহবায়ক এবং উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকাকে সদস্য সচিব করে ২৩সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।


পুরোনো সংবাদ

দিনাজপুর 8389262653580430959

অনুসরণ করুন

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item