সৈয়দপুরে দুইটি গ্রামের একমাত্র রাস্তাটি ভেঙ্গে পড়ায় চলাচলে ভোগান্তির শিকার


নির্ণয়,নীলফামারী॥
নীলফামারীর সৈয়দপুর উপজেলার উত্তর সোনাখুলী ও দলবাড়িপাড়া গ্রামের একমাত্র রাস্তাটি ভেঙ্গে পড়তে শুরু করেছে। বড় বড় গর্ত হওয়ায় ওই পথে চলাচলে চরম ভোগান্তিতে পড়েছে গ্রামবাসী। 

আজ মঙ্গলবার(৮ জুন/২০২১) দুপুরে সরেজমিনে গেলে এলাকাবাসী অভিযোগ করে জানায়, সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের উত্তর সোনাখুলী দলবাড়িপাড়া এলাকায় চলাচলের একমাত্র রাস্তাটি কাঁচা ছিল। মাত্র ১০ মাস পূর্বে সৈয়দপুর উপজেলা ত্রাণ কার্যালয়ের অধীনে ২০১৯-২০২০ অর্থ বছরে ৫১ লাখ টাকা ব্যয়ে ইট বিছিয়ে রাস্তাটি তৈরী করে। গত কয়েকদিনে বৃষ্টির ফলে বর্তমানে রাস্তাটির মাঝ বরাবর বেশ কয়েক জায়গায় বড় বড় গর্ত হয়েছে ও মাটি ও ইট ধ্বসে যাচ্ছে। এর ফলে রাস্তার অর্ধেকের বেশি অংশ ভেঙ্গে যাওয়ায় চলাচলে চরম অসুবিধার সৃষ্টি হয়েছে। কোন প্রকার যানবাহন যাতায়াত করতে পারছেনা। ফলে দূর্ভোগ দেখা দিয়েছে। এলাকাবাসী আরো অভিযোগ করে বলেন, কাজ করার সময়ই নিম্নমানের ইট ব্যবহার করা এবং বেডিংয়ে বালি দিয়ে ঠিকমত ডাম্পিং না করেই কোনরকমে শেষ করায় রাস্তার আজ এই অবস্থা। ১৫ দিন ধরে ইউপি মেম্বার ও চেয়ারম্যানকে সমস্যার কথা জানানো হয়েছে। কিন্তুতারা কোন পদক্ষেপ গ্রহন করেনি। 

বোতলাগাড়ী ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ আলী সাংবাদিকদের জানান, এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে পিআইও এবং সংশ্লিষ্ট ঠিকাদারকে মুঠোফোনে অবগত করেছি। তারা কোন উদ্যোগ না নেয়ায় রাস্তাটি ঠিক করতে পারছিনা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আবু হাসনাত সরকার সাংবাদিকদের জানান, এখন বর্ষাকাল, বৃষ্টির কারণে রাস্তার নিচের মাটি সরে যাওয়ায় হয়তো গর্তের সৃষ্টি হওয়ায় উপরের মাটি, বালি ও ইট ধ্বসে গেছে। দ্রুত ঠিকাদারের মাধ্যমে রাস্তাটি সংস্কারের উদ্যোগ নেয়া হবে। 

ঠিকাদার প্রতিষ্ঠান সোহেল কন্সট্রাকশন এর স্বত্বাধিকারী সোহেল রানার সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, রাস্তাটি প্রায় ১ বছর আগে সংস্কার করা হয়েছে। যথাযথভাবে কাজ সম্পন্ন করে কর্তৃপক্ষকে বুঝিয়ে দিয়েছি। এখন ভেঙ্গে গেলে তা দেখার দায়িত্ব আমার নয়। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। 

উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাসিম আহমেদ সাংবাদিকদের জানান, বিষয়টি আমি শুনেছি। পিআইও কে বলেছি রাস্তাটি ঠিক করে দেওয়ার জন্য। #


পুরোনো সংবাদ

নীলফামারী 5841110193042665673

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item