স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে সৈয়দপুর কিন্ডারগার্টেন উন্নয়ন সমিতির মানববন্ধন


তোফাজ্জল হোসেন  লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 স্বাস্থ্যবিধি মেনে  অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে মানববন্ধন করেছে নীলফামারীর সৈয়দপুর কিন্ডানগার্টেন উন্নয়ন সমিতি। বুধবার (২ মে) সৈয়দপুর প্রেস ক্লাবের সামনে শহীদ ডা. জিকরুল হক সড়কে ওই মানবববন্ধন করা হয়। পরে প্রধানমন্ত্রী বরাবরে এ সংক্রান্ত একটি স্মারকলিপি ইউএনও মাধ্যমে প্রদান করা হয়েছে।

 বেলা ১১টায় শুরু হয়ে মানববন্ধন চলে ঘন্টাব্যাপী। এতে উপজেলার ৩২টি কিন্ডারগার্টের শতাধিক শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীরা অংশ নেন। 

 মানববন্ধন চলাকালে সেখানে সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন আল-হুদা কিন্ডারগার্টেন স্কুলের অধ্যক্ষ মো. শফিকুল ইসলাম, সৈয়দপুর মুসলিম কিন্ডারগার্টেনের অধ্যক্ষ মো. আব্দুস সোহাদ, শিশু স্বর্গ বিদ্যা নিকেতনের পরিচালক মো. শফিকুল আলম, শেরে বাংলা কিন্ডারগার্টেন স্কুলের  অধ্যক্ষ শেখ ওমর শরীফ, দেস পাবলিক স্কুলের পরিচালক মো. কুতুব উদ্দিন আলো, ইকরা  বাংলাদেশ মাদ্রাসা অধ্যক্ষ আলহাজ¦  কারী মাক্সুদুর রহমান, মা ইসক্লুসিভ স্কুলের  পরিচালক হোমায়রা বিলকিছ প্রমূখ।

এছাড়াও সৈয়দপুর কিন্ডানগার্টেন উন্নয়ন সমিতি দাবির প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে বক্তব্য দেন বাংলাদেশের ওয়ার্কার্স পাটির স্থানীয় শাখার নেতা মো. রুহুল আলম মাষ্টার।

 মানববন্ধনে বক্তারা বক্তব্যে বলেন, কোভিড - ১৯ এর কারণে  দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানগুলো দীর্ঘ দেড় বছরেও বেশি সময় ধরে বন্ধ রয়েছে। এতে করে প্রাতিষ্ঠানিক শিক্ষা কার্যক্রম একেবারে স্থিম্ভিত হয়ে পড়েছে। কোমলমতি শিক্ষার্থী দিনের পর দিন বাসা-বাড়ি থেকে অলস সময় কাটানো পাশাপাশি নানা রকম অনৈতিক কর্মকান্ডে জড়িয়ে পড়ছেন।  অন্যদিকে, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় সরকারি  শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা  নিয়মিত বেতন ভাতা পেলেও কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষকরা বেতন-ভাতা না পেয়ে অনেকটাই মানবেতর জীবনযাপন করছেন। তাই ভবিষ্যত প্রজন্মকে রক্ষা করতে এবং শিক্ষকদের সার্বিক দিক বিবেচনায় নিয়ে  স্বাস্থ্যবিধি মেনে  অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবি জানান তারা।  পরে প্রধানমন্ত্রীর বরাবরে সৈয়দপুর কিন্ডারগার্টেন উন্নয়ন সমিতির পক্ষ থেকে তাদের দাবি সম্বলিত একটি স্মারকলিপি  ইউএনও মাধ্যমে প্রদান করা হয়।  সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ স্মারকরিপিটি গ্রহ করে তা যথাযথভাবে প্রধানমন্ত্রী বরাবরে প্রেরণের আশ^াস দেন।                              


পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 7680425604413499974

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item