সৈয়দপুরে কৃষি বিভাগের উদ্যোগে কৃষকদের মাঝে গাছের চারা বিতরণ


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুরে মুজিবর্ষ উপলক্ষে রংপুর বিভাগ ও গ্রামীণ উন্নয়ন প্রকল্পের আওতায় গঠিত গ্রুপভূক্ত কৃষকদের মাঝে বিনামূল্যে গাছের চারা বিতরণ করা হয়েছে। বুধবার (২ মে) উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্র চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদফতরের আয়োজনে ওই চারা বিতরণ করা হয়।

 এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।

 সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী।

 এতে স্বাগত বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগম।

এ সময় সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলম, কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মমতা সাহা, কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মো. সালাহউদ্দিন, উপজেলা প্রকৌশলী এম এম আলী রেজা রাজু, সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের প্রভাষক (কৃষি) কৃষিবিদ মো. মাহ্ফুজুর রহমান মিলনসহ কৃষি বিভাগের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 অনুষ্ঠানের প্রধান ও অতিথিরা  প্রকল্পের আওতায় গঠিত গ্রুপভূক্ত কৃষক -কৃষাণীদের ৬টি করে বিভিন্ন  গাছের চারা তুলে দেন।

  কৃষি বিভাগ সূত্রে জানা গেছে, উল্লিখিত প্রকল্পের আওতায় চারা বিতরণের প্রথম দিনে সৈয়দপুর উপজেলার কামারপুকুর, বাঙ্গালীপুর ও পৌর এলাকার ছয়টি গ্রুপভূক্ত কৃষক কৃষাণীর মাঝে ১ হাজার ৮০টি গাছের চারা বিতরণ করা হয়েছে। ৩০ জন কৃষক-কৃষাণী নিয়ে গঠিত প্রতিটি গ্রুপের মধ্যে ১৮০টি চারা প্রদান করা হয়। প্রত্যেক কৃষক-কৃষাণীকে ৬টি করে বিভিন্ন ফলদ গাছের চারা দেয়া হয়। বিতরণকৃত চারার মধ্যে রয়েছে আম গাছের চারা ১টি, লিচু ১টি, মাল্টা ২টি পেয়ারা ১টি ও নিম (জাত) ১টি।

আজ বৃহস্পতিবার সৈয়দপুর উপজেলার কাশিরাম বেলপুকুর, বোতলাগাড়ী ও খাতামধুপুর ইউনিয়নের ৯টি কৃষক গ্রুপের মধ্যে ১ হাজার ৬২০টি বিভিন্ন ফলদ গাছের চারা বিতরণ করা হবে।   


পুরোনো সংবাদ

নীলফামারী 2747650229652971934

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item