মুজিববর্ষ উপলক্ষে সৈয়দপুরে আশ্রয়ণ -২ প্রকল্পের উদ্বোধন




তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 রোববার (২০ জুন) সারাদেশের মতো নীলফামারীর সৈয়দপুরে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ৬০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতক জমিসহ ঘরের দলিল হস্তান্তর করা হয়েছে। এর আগে সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের (২য় পর্যায়) শুভ উদ্বোধন করেন।

 এ উপলক্ষে সকালে নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিন, ভাইস চেয়ারম্যান মো.  আজমল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকীসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও আশ্রয়ণ-২ প্রকল্পের সুবিধাভোগী পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের (২য় পর্যায়) উদ্বোধনী অনুষ্ঠানটি মাল্টিমিডিয়া প্রজেক্টের মাধ্যমে প্রদর্শন করা  হয়েছে।

  অনুষ্ঠানের এ পর্বটির সার্বিক তত্ত্বাবধায়নে করেন  সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রমিজ আলম।

সৈয়দপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দফতর সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের  আওতায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য উপজেলার ৬০ টি সেমিপাকা ঘর নির্মাণ করা হয়েছে। এর মধ্যে উপজেলার ১ নম্বর কামারপুকুর ইউনিয়নের ধলাগাছ মৌজায় খাস জমিতে ৫১টি এবং ২ নম্বর কাশিরাম বেলপুকুর ইউনিয়নের চওড়া মৌজায় খাস জমিতে ৯ টি ঘর নির্মাণ  কাজ  সম্পন্ন হয়েছে। দুই শতক সরকারি খাস জমির ওপর নির্মিত এ সব সেমিপাকা গৃহে দুইটি কক্ষ, একটি রান্না ঘর, একটি টয়লেট ও একটি বারান্দা রয়েছে। আশ্রয়ণ-২ প্রকল্পের দ্বিতীয় পর্যায়ে প্রতিটি গৃহের জন্য১ লাখ ৯০ হাজার টাকা ব্যয় বরাদ্দ মিলেছে।  

 প্রসঙ্গত,এর আগে  আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায়  নীলফামারীর সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের নিজবাড়ী মৌজায় ৩৪ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘর নির্মাণ করে দেয়া হয়।


পুরোনো সংবাদ

নীলফামারী 7312299793224944252

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item