জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সৈয়দপুরে অবহিত ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 জাতীয় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন - ২০২১ উপলক্ষে নীলফামারীর সৈয়দপুরে অবহিত করণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১ জুন) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের  আয়োজনে  স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে ওই সভা অনুষ্ঠিত হয়।

 উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ।  

এতে অন্যান্যদের মধ্যে সৈয়দপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. শাহ্জাহান মন্ডল ও সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি)  মো. আবুল হাসনাত খান উপস্থিত ছিলেন।

 অবহিত  ও পরিকল্পনা সভার শুরুতেই ভিডিওচিত্রের সাহায্যে ভিটামিন এ সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন  সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার মো. আরমান হোসেন রনি। 

  উপজেলা স্বাস্থ্য কমপ্লেকের মেডিকেল টেকনোলজিষ্ট (ইপিআই) মো. আবু তাহের সিদ্দিকীর সঞ্চালনায় সভায় উপজেলা স্বাস্থ্য বিভাগের মাঠ পর্যায়ের স্বাস্থ্য কর্মী উপস্থিত ছিলেন।

 উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, এবারে জাতীয় ভিটামিন এ ক্যাম্পেইন শুরু হবে

আগামী ৫ জুন। আর আগামী ১৯ জুন পর্যন্ত এ ক্যাম্পেইন চলবে। সৈয়দপুর উপজেলার পাঁচটি ইউনিয়ন ও পৌরসভা সর্বমোট ১৯৮টি কেন্দ্রের মাধ্যমে ৬ মাস বয়স থেকে ৫ বছর বয়সী  শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। তন্মধ্যে সৈয়দপুর পৌরসভা এলাকার ৭৭ টি কেন্দ্রে ২৫ হাজার ৭৬৯ জন এবং উপজেলার পাঁচটি ইউনিয়নের ১৯ হাজার ২২৫ জনকে ভিটমিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এদের মধ্যে ৬ মাস বয়স থেকে এক বছর বয়সী শিশুদের একটি নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ মাস অর্থাৎ এক বছর থেকে ৫ বছর বয়সী শিশুদের লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর জন্য প্রতিটি কেন্দ্রে দুইজন করে সর্বমোট ৩৯৬ জন স্বেচ্ছসেবক নিয়োজিত থাকবেন।  এছাড়া উপজেলার পাঁচটি ইউনিয়নের ১২১টি   কেন্দ্রে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রম তদারকির জন্য ১৫ জন সুপারভাইজার দায়িত্ব পালন করবেন।                         


পুরোনো সংবাদ

নীলফামারী 7757415191459043253

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item