উত্তরা ইপিজেডে পাইপলাইনে গ্যাস যাচ্ছে খবরে সৈয়দপুরে আওয়ামী লীগের মিষ্টি বিতরণ


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুরে পাইলাইনের মাধ্যমে গ্যাস আসছে এ খবরে  মিষ্টি বিতরণ করা হয়েছে গতকাল বুধবার 

(২৩ জুন)  সকালে।  সৈয়দপুর উপজেলা ও পৌর আওয়ামী লীগের পক্ষ থেকে শহরের শহীদ তুলশীরাম সড়কে দলীয় কার্যালয়ের সামনে ওই মিষ্টি বিতরণ করা হয়। এ সময় আওয়ামী লীগ সৈয়দপুর উপজেলা ও পৌর শাখার নেতাকর্মীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

 প্রসঙ্গত, গত মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) অনুষ্ঠিত সভায় রংপুর, সৈয়দপুর, নীলফামারী, পীরগঞ্জ শহর ও তৎসলগ্ন এলাকায় গ্যাস বিতরণ পাইপলাইন নেটওয়ার্ক নির্মাণ প্রকল্পটি অনুমোদন দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপার্সন শেখ হাসিনার সভাপতিত্বে সভায় ২৫৮ কোটি ১১ লাখ টাকা ব্যয়ের ওই  প্রকল্পটি অনুমোদন পেয়েছে। চলতি ২০২১ সালের জুলাই থেকে আগামী ২০২৩ সালের ডিসেম্বেরে মধ্যে প্রকল্পটি বাস্তবায়ন হবে।  আর একনেক সভায় ওই প্রকল্পটি অনুমোদন পাওয়ার পর পরই গত মঙ্গলবার দেশের  টিভি চ্যানেলগুলোতে এবং গতকাল বুধবার সকল জাতীয় ও আঞ্চলিক দৈনিক পত্রিকায় খবরটি গুরুত্বসহকারে সম্প্রচার ও প্রকাশিত হয়েছে। এতে  করে  সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগ ও এর সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মী, সমর্থকরা ছাড়াও  এলাকার সর্বস্তরের মানুষের মাঝে আনন্দ উল্লাস দেখা দেয়।  আর তারই ধারাবাহিকতায় গতকাল বুধবার আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান থেকে সৈয়দপুর শহরের মিষ্টি বিতরণ করা হয়। এ সময় আওয়ামী লীগ সৈয়দপুর উপজেলা সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যানের নেতৃত্বে দলীয় নেতাকর্মী দলীয় কার্যালয়ের সামনে শহরের শহীদ তুলশীরাম সড়কে মিষ্টি বিতরণ করেন। এ সময় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ওই সড়ক দিয়ে চলাচলকারী বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষের মুখে মিষ্টি তুলে দেন। এ সময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন,  পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম বাবু ও  সাধারণ সম্পাদক মোজাম্মেল হকসহ আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন ।

 এ সময় সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান  মোখছেদুল মোমিন তার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন,  এ প্রকল্পটি বাস্তবায়ন হলে উত্তরবঙ্গের গেটওয়ে বগুড়া থেকে পাইপলাইনে গ্যাস রংপুরের পীরগঞ্জ, সৈয়দপুর হয়ে নীলফামারীর উত্তরা ইপিজেড পর্যন্ত যাবে। এতে করে সৈয়দপুরসহ নীলফামারী জেলায় অসংখ্যক শিল্প, কল-করাখানা ও প্রতিষ্ঠান গড়ে উঠবে।  এতে করে  সে সবে  এলাকার কয়েক লাখ মানুষ  আত্মকর্মসংস্থানের সুযোগ পাবেন। প্রকল্পটি বাস্তবায়িত হলে এলাকার মানুষের মুখে ফুটবে হাসি। প্রকল্পটি অনুমোদন হওয়ার খবরে আমরা সৈয়দপুর উপজেলাবাসী  আজ বেজায় খুশি। আর এই খুশিতে আমরা দলীয়গতভাবে  মিষ্টি বিতরণ করলাম।  প্রকল্প অনুমোদন পাওয়ায় তিনি প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ  করেন। তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আমরা তথা এ অঞ্চলের মানুষ চির ঋণী হয়ে থাকবো। 


পুরোনো সংবাদ

হাইলাইটস 4905334384426313087

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item