একটি হুইল চেয়ার চান ফুলবাড়ীর অসুস্থ রাজমিস্ত্রি ইদ্রিস আলী


হাফিজুর রহমান হৃদয়,কুড়িগ্রাম প্রতিনিধি: 

দুর্ঘটনাজনিত কারণে মেরুদন্ডের হাড় ভেঙে গেছে ইমারত শ্রমিক (রাজমিস্ত্রী) ইদ্রিস আলীর। অসুস্থ হওয়ার পর পঙ্গুত্ব বরণ করতে হয়েছে। কোমড়ে রড লাগানো অবস্থায় ঘরে পড়ে দিনরাত কাটাতে হচ্ছে তাকে। তিনি একটি  চার্জার হুইল চেয়ার পাওয়ার আকুতি জানিয়েছেন সমাজের দানশীল ও হৃদয়বানদের কাছে। 


জানা গেছে, কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার সদর ইউনিয়নের কবির মামুদ গ্রামের মৃত ফয়েজ উদ্দিনে ছেলে ইদ্রিস আলী(৩৮)। স্ত্রী-সন্তান নিয়ে কোনভাবেই রাজমিস্ত্রি কাজ করে সংসার চলাত। ৫ শতাংশ বসতভিটায় দুই ছেলে নিয়ে কোনভাবে চলে যেত তাদের দিন। ২০২০ সালের ৩ জানুয়ারি ফুলবাড়ী ইউনিয়ন ভূমি অফিসের কাজ করতে গিয়ে কেচি গেট লাগানোর সময় গেট খুলে তার উপরে পড়ে। এতে গুরুতর আহত হন ইদ্রিস আলী। সেদিন প্রথমে তাকে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়েছিল। পরে অবস্থার অবনতি হলে তাৎক্ষণিকভাবে রংপুর মেডিকেল হাসপাতালে নেয়া হয় তাকে।


মেরুদন্ডের হাড় ভেঙে যাওয়া ও  মাথার পিছন থেকে পা পর্যন্ত প্রবাহিত দুটি রগ ছিড়ে যাওয়ায় সেখানে দীর্ঘ চার মাস চিকিৎসা চলে। অভাবের সংসারে চিকিৎসার ব্যায়ভার চালানো কষ্টসাধ্য ব্যাপার। একটু সুস্থ হলে তাকে বাড়িতে নিয়ে আসে পরিবার। একদিকে সংসারের খরচ অন্যদিকে তার চিকিৎসার ব্যায়ভার। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি অচল হয়ে পড়ায় অসহায় হয়ে পড়েছে পুরো পরিবার।


এদিকে অসুস্থ ইদ্রিস আলীর কোমর থেকে পা পর্যন্ত অবশ হয়ে যাওয়ার কারণে হাঁটাচলা তো দূরের কথা, একা উঠে বসতেও পারেন না। দিনরাত বিছানায় শুয়ে থাকতে হয় তাকে। সবসময় শুয়ে থাকার কারণে পিঠে ঘা সৃষ্টি হয়ে পচন ধরে গেছে। তাই পৃথিবীর মুক্ত বাতাস ও একটু স্বস্তি পেতে সমাজের দানশীল ও বিত্তবানদের কাছে একটি চার্জার হুইল চেয়ারের আবেদন জানিয়েছেন অসহায় ইদ্রিস আলী। 




পুরোনো সংবাদ

নির্বাচিত 3023117177214686701

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item