মুশফিকের সেঞ্চুরিতে বাংলাদেশের লড়াকু সংগ্রহ


অনলাইন ডেস্ক




প্রথম ওয়ানডেতে সেঞ্চুরির কাছে গিয়ে ফিরেছিলেন। দ্বিতীয়টাতে করেননি একই ভুল। সতীর্থদের আসা-যাওয়ার মিছিলে একাই লড়লেন মুশফিকুর রহিম। প্রায় দুই বছর এবং ১৫ইনিংস পর দেশের সবচেয়ে অভিজ্ঞ এই ব্যাটসম্যান পেলেন সেঞ্চুরি। মুশফিকের অষ্টম সেঞ্চুরির দিনে তামিম ইকবালের দল অল আউট হয়েছে ২৪৬ রানে।

প্রথম ওয়ানডের মতো দ্বিতীয়টিতেও ব্যর্থ বাংলাদেশের টপ অর্ডার। দলীয় ১০০'র আগে আবারও সাজঘরে ৪ ব্যাটসম্যান। গত ম্যাচের মতো হাল ধরলেন মুশফিক এবং মাহমুদউল্লাহ রিয়াদ। তাদের ৮৭ রানের জুটি ভাঙেন লক্ষণ সান্দাকান। 


 এরপর অবশ্য আফিফ-মিরাজ দ্রুত ফিরেছেন। তবে মুশফিকুর রহিমকে দারুণ সঙ্গ দেন সাইফউদ্দিন। মাঝে দুইবার বৃষ্টির কারণে খেলা বন্ধ ছিল। ব্যক্তিগত ৮৫ এবং ৯৬ রানে বৃষ্টির বাঁধায় প্যাভিলিয়নে ফিরতে হয়েছে এই ব্যাটসম্যানকে। 

দুই ভাগে ২৬ মিনিট এবং ৩৮ মিনিট খেলা বন্ধ থাকে। তবে বৃষ্টির বাঁধা পেড়িয়ে দুশমন্থ চামিরাকে বাউন্ডারি হাঁকিয়ে ১০০ পূরণ করেন মুশফিক। এরপরের বলে আবারও বাউন্ডারি হাঁকান এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

৪৫ ওভারে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ছিল ২২৮ রান। কিন্তু এখান থেকে দলকে ২৫০'র ঘরে নিয়ে যেতে পারেননি মুশফিক। ১১ রানে রান আউট হয়েছেন সাইফউদ্দিন, শরিফুল ফিরেছেন প্রথম বলেই।

৪৯তম ওভারের প্রথম বলে চামিরার স্লোয়ার ডেলিভারিতে কাট করতে গিয়ে ক্যাচ আউট হন মুশফিক। ১২৫ রানে থামে তার ইনিংস। ১১ বল হাতে রেখেই ২৪৬ রানে অল আউট হয় স্বাগতিকরা। দ্বিতীয় সর্বোচ্চ ৪১ রান আসে মাহমুদউল্লাহর ব্যাট থেকে।  

বাংলাদেশ- ২২৩/৭ (৪৪.২ ওভার) (মুশফিক ১২৫, মাহমুদউল্লাহ ৪১) (চামিরা ৩/৪৪, সান্দাকান ৩/৫৪)

পুরোনো সংবাদ

খেলাধুলা 5265016547406998260

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item