সৈয়দপুরে ১২জন বীরাঙ্গনাদের মাঝে চাল ও নগদ অর্থ বিতরণ


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি :

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলা ফাউন্ডেশনের বীরাঙ্গনা সহায়তা কার্যক্রমের আওতায় নীলফামারীর সৈয়দপুরে বীরাঙ্গনাদের মাঝে চাল ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার ( ২৫ মে) দুপুরে  শহরের নীলফামারী বাইপাস সড়কে বীরমুক্তিযোদ্ধা ইউনুছ আলীর বাড়িতে আনুষ্ঠানিকভাবে ওই চাল ও অর্থ বিতরণ করা হয়। 

অপারেজয় বাংলা ফাউন্ডেশনের সভাপতি ও ঢাকা বিশ^বিদ্যালয়ের ইতিহাস বিভাগের ডীন ড. মো. দেলোয়ার হোসেনের পৃষ্ঠপোষকতায় এবং ঢাকা বিশ^বিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমানের সৌজন্যে ওই চাল ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

 অপারেজয় বাংলা ফাউন্ডেশনের নীলফামারী জেলা সমন্বয়ক এবং বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড নীলফামারীর ডোমার উপজেলা শাখার সভাপতি লেখক ও গবেষক মো. আল আমিন রহমান উপস্থিত থেকে বীরাঙ্গনাদের হাতে ওই চাল ও নগদ টাকা তুলে দেন।

এ সময় অপারেজয় বাংলা ফাউন্ডেশনের  সৈযদপুর উপজেলা সমন্বয়ক ও  সৈয়দপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মো. ইউনুছ আলী ও সাংবাদিক মো. সাখাওয়াত হোসেন সৈকতসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলা ফাউন্ডেশনের বীরাঙ্গনা সহায়তা কার্যক্রমের আওতায়  নীলফামারীর সৈয়দপুর উপজেলার ১২ জন বীরাঙ্গনার মাঝে  ১০ কেজি চাল ও নগদ  অর্থ বিতরণ করা হয়েছে।

চাল ও অর্থ বিতরণ অনুষ্ঠানে সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের কামারপুকুর আইসঢাল গ্রামের  বীরাঙ্গনা  জাহেদা বেগম তাঁর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আক্ষেপ করে বলেন, ১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধে আমার মতো দুই লাখ মা- বোন (নারী) তাদের জীবনের সবচেয়ে মূল্যবান সম্পদ সম্ভ্রম হারিয়েছেন। অথচ আজ দেশ স্বাধীনতার সূর্বণজয়ন্তীতে বীরাঙ্গনাদের রাষ্ট্রীয়ভাবে কোন মূল্যায়ন করা হয়নি। অদ্যাবধি দেওয়া হয়নি বীরাঙ্গনাদের রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতি । বীরাঙ্গনাদের নামে প্রকাশ করা হয়নি কোন রকম  সরকারি গেজেট। আজ আমরা বীরাঙ্গনারা সমাজের প্রতিটি ক্ষেত্রে চরম অবহেলিত ও উপেক্ষিত। সমাজের সকলেই আমাদের  বীরাঙ্গনাদের  অন্য চোখে দেখেন।  আমরা সরকারি কোন রকম সাহায্য সহায়তা পাই না। তিনি অবিলম্বে মুক্তিযোদ্ধাদের ন্যায় বীরাঙ্গনাদেরও রাষ্ট্রীয় স্বীকৃতি দিয়ে সরকারি সকল সুযোগ-সুবিধা  দেয়ার দাবি জানান তিনি।                                                                 


পুরোনো সংবাদ

নীলফামারী 4061882404385975065

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item