সৈয়দপুরে করোনা ভাইরাস প্রতিরোধে জনউদ্ধুদ্ধকরণ ক্যাম্পেইন শেষ দিনে পথসভা অনুৃষ্ঠিত


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

করোনা প্রতিরোধে নীলফামারীর সৈয়দপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আয়োজনে তিন দিনের জনউদ্ধুদ্ধকরণ ক্যাম্পেইনের শেষ দিনে পথ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৯ মে) দুপুরে শহরের  নিয়ামতপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন শুটকি মোড় এলাকায় ওই পথ সভা করা হয়।

 এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন স্বাস্থ্য বিভাগের রংপুর বিভাগীয় পরিচালক ডা. মো. আহাদ আলী।

 এতে অন্যান্যদের মধ্যে সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসার প্রমূখ বক্তব্য রাখেন।

 এ সময় সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. মো. আরমান হোসেন রনি, মেডিক্যাল অফিসার ডা. সারবিন জাহান, মেডিক্যাল অফিসার ডা. চন্দ্রিমা সাংবাদিক ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

পথসভা চলাকালে সেখানে জনসাধারণের মধ্যে চলমান করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ প্রতিরোধে স্বাস্থ্য সর্তকর্তামূলক বিভিন্ন ম্লোগান লেখা সম্বলিত লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়েছে।

এর আগে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কের শহীদ স্মৃতি অম্লান চত্বরে পৃথক পথসভা অনুষ্ঠিত হয়।

 সৈয়দপুর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসার জানান, বর্তমানে প্রাণঘাতী মহামারি করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ অব্যাহত রয়েছে। এ মহামারি আমাদের চলমান জীবনকে হুমকির মধ্যে ফেলেছে। আর বর্তমানে যে লকডাউন চলছে মানুষের জীবন জীবিকার তাগিদে তা দীর্ঘদিন চলতে পারে না। তাই বাসাবাড়ির বাইরে গেলে আমাদের প্রত্যেককে সঠিকভাবে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। আর এ জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে সাধারণ মানুষকে আরো বেশি বেশি সচেতন ও মাস্ক ব্যবহারে উদ্ধুদ্ধ করতে জনউদ্ধুদ্ধকরণ ক্যাম্পেইনের কর্মসূচি নেয়া হয়। গত সোমবার থেকে শুরু হয়ে গতকাল বুধবার তিন দিন আমাদের ক্যাম্পেইন অব্যাহত থাকবে। 

প্রসঙ্গত,  স্বাস্থ্য বিভাগের নিদের্শনায় নীলফামারীর সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে গত সোমবার থেকে তিন দিনের জনউদ্ধুদ্ধকরণ ক্যাম্পেইন শুরু হয়। এ ক্যাম্পেইন চলাকালে জনসচেতনতা বৃদ্ধিতে নানা কর্মসূচি পালন করা হয়। এ সব কর্মসূচির মধ্যে ছিল মাস্ক  ও লিফলেট বিতরণ, স্বাস্থ্য সচেতনতামূলক মাইকিং ও পথ সভা প্রভূতি। সৈয়দপুর উপজেলার পাঁচটি ইউনিয়ন ও পৌরসভা এলাকায় ওই সব কর্মর্সূচি পালন করা হয়েছে।   


পুরোনো সংবাদ

নীলফামারী 6667979706541580866

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item