সৈয়দপুরে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন


তোফাজ্জল হোসেন লুতু.সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

রোববার থেকে সারাদেশে মতো নীলফামারীর সৈয়দপুরে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ (১৬ মে হতে ২০ মে)  শুরু হয়েছে। সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে উপজেলার কামারপুকুর ইউনিয়নের বাগডোকরা কমিউনিটি ক্লিনিকে ওই সপ্তাহের উদ্বোধন করা হয়।  সৈয়দপুর  উপজেলা নির্বাহী অফিসার নাসিম আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এক শিশুকে কৃমি নাশক ট্যাবলেট খাইয়ে সপ্তাহের শুভ উদ্বোধন করেন।

 সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে সহকারী কমিশনার (ভূমি) জনাব রমিজ আলম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মো. আরমান হোসেন রনি, মেডিকেল টেকনোলজিষ্ট (ইপিআই) মো. আবু তাহের সিদ্দিকী, স্বাস্থ্য পরিদর্শক মো. মনসুর আলী সরকার, সহকারী স্বাস্থ্য পরিদর্শক  মো. বরকত উল্লাহ্ ও বাগডোকরা কমিউনিটি ক্লিনিকের সভাপতি মো. জাকির হোসেন,  সিএইচসিপি রুমানা আজাদ, পরিবার কল্যান সহকারী রেজিনা বেগম ও এমএইচভিবৃন্দ উপস্থিত ছিলেন। 

 সংশ্লিষ্ট সূূত্র জানায়, এবারে  জাতীয় কৃশি নিয়ন্ত্রণ সপ্তাহে  নীলফামারীর সৈয়দপুর উপজেলার প্রায় ৩৪ হাজার শিশুকে ( ৫ বছর থেকে ১৬ বছর) কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হবে। কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহজুড়ে উপজেলার ১৪টি কমিউনিটি ক্লিনিকে ৫ বছর থেকে ১৬ বছর পর্যন্ত সকল শিশুকে একটি করে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হবে। তবে উপজেলার পাঁচটি ইউনিয়নের যে সব ওয়ার্ডে কমিউনিটি ক্লিনিক নেই সেখানে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ  কেন্দ্রে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হবে।  

                                                                


পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 4272902938010617961

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item