পঞ্চগড়ে রাজস্ব ফাঁকি দিয়ে চা-পাতা পাচার কালে পিকআপ আটক


সাইদুজ্জামান রেজা, পঞ্চগড়ঃ


পঞ্চগড়ে রাজস্ব ফাঁকি দিয়ে চা-পাতা পাচার কালে, চা-পাতা ভর্তি পিকআপ আটক করেছে পঞ্চগড় কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ।

 

রোববার (৩০মে) সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তি পঞ্চগড় পৌরসভা সামনে থেকে চা-পাতা ভর্তি পিকআপটি আটক করে। পঞ্চগড় সদর উপজেলার জগদল বাজারের চা-পাতা ব্যবসায়ী সমশের আলীর "আল আমিন টি" নামে প্যাকেটজাত ৩০ বস্তা চা-পাতা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে দেশের বিভিন্ন জায়গায় পাঠানোর জন্য নেওয়া হচ্ছিল।


পঞ্চগড় কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগ জানান, পঞ্চগড়ে চা কারখানার বিরুদ্ধে অতিমুনাফা করতে রাজস্ব ফাঁকি দিয়ে   চা-পাতা বিক্রির অভিযোগে  চা-পাতা ভর্তি পিকআপটি আটক করা হয়। আটককৃত ওই চা প্যাকেটজাত প্রতিষ্ঠাটি হচ্ছে আল-আমিন টি। 


এর আগে গত বৃহস্পতি বার  দিনগত রাত ২ টায় উত্তরা গ্রীন টি ইন্ডাস্ট্রি রাজস্ব ফাঁকি দিয়ে চা-পাতা বিক্রির চেষ্টায় একটি পিকআপ আটক করা হয়েছিল। অভিযোগ আছে, এর আগেও চা কারখানাটি স্থানীয়ভাবে গড়ে ওঠা সংঘবদ্ধ প্রতারক চক্রের কাছে রাজস্ব ফাঁকি দিয়ে  চা-পাতা বিক্রি করেছিল।


এবিষয়ে পঞ্চগড় কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগের সহকারী কমিশনার শমেন কান্তি চাকমা জানান, উত্তরা  চা কারখানা থেকে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে চা-পাতা পাচারের চেষ্টা করছিল। ভ্যাট বিভাগ চা-পাতাসহ গাড়ী আটক করেছে। সঠিক কাগজপত্র দিতে পারল চা-পাতা নিলামের জন্য পাঠানো হবে।

এদিকে আল আমিন টি ৩০ বস্তা চা-পাতার ৩৪ হাজার ৬৫০ টাকা চালানের মাধ্যমে ব্যাংকে জমা ও মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 392943627533138215

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item