পঞ্চগড়ে রাজস্ব ফাঁকি দিয়ে চা-পাতা পাচার কালে পিকআপ আটক


সাইদুজ্জামান রেজা, পঞ্চগড়ঃ


পঞ্চগড়ে রাজস্ব ফাঁকি দিয়ে চা-পাতা পাচার কালে, চা-পাতা ভর্তি পিকআপ আটক করেছে পঞ্চগড় কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ।

 

রোববার (৩০মে) সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তি পঞ্চগড় পৌরসভা সামনে থেকে চা-পাতা ভর্তি পিকআপটি আটক করে। পঞ্চগড় সদর উপজেলার জগদল বাজারের চা-পাতা ব্যবসায়ী সমশের আলীর "আল আমিন টি" নামে প্যাকেটজাত ৩০ বস্তা চা-পাতা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে দেশের বিভিন্ন জায়গায় পাঠানোর জন্য নেওয়া হচ্ছিল।


পঞ্চগড় কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগ জানান, পঞ্চগড়ে চা কারখানার বিরুদ্ধে অতিমুনাফা করতে রাজস্ব ফাঁকি দিয়ে   চা-পাতা বিক্রির অভিযোগে  চা-পাতা ভর্তি পিকআপটি আটক করা হয়। আটককৃত ওই চা প্যাকেটজাত প্রতিষ্ঠাটি হচ্ছে আল-আমিন টি। 


এর আগে গত বৃহস্পতি বার  দিনগত রাত ২ টায় উত্তরা গ্রীন টি ইন্ডাস্ট্রি রাজস্ব ফাঁকি দিয়ে চা-পাতা বিক্রির চেষ্টায় একটি পিকআপ আটক করা হয়েছিল। অভিযোগ আছে, এর আগেও চা কারখানাটি স্থানীয়ভাবে গড়ে ওঠা সংঘবদ্ধ প্রতারক চক্রের কাছে রাজস্ব ফাঁকি দিয়ে  চা-পাতা বিক্রি করেছিল।


এবিষয়ে পঞ্চগড় কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগের সহকারী কমিশনার শমেন কান্তি চাকমা জানান, উত্তরা  চা কারখানা থেকে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে চা-পাতা পাচারের চেষ্টা করছিল। ভ্যাট বিভাগ চা-পাতাসহ গাড়ী আটক করেছে। সঠিক কাগজপত্র দিতে পারল চা-পাতা নিলামের জন্য পাঠানো হবে।

এদিকে আল আমিন টি ৩০ বস্তা চা-পাতার ৩৪ হাজার ৬৫০ টাকা চালানের মাধ্যমে ব্যাংকে জমা ও মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 392943627533138215

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item