ডোমারে চাঞ্চল্যকর ভোগ্যপণ্য সমবায় সমিতির দুই প্রতারক সাকিল ও মাহবুব আলম গ্রেফতার


আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>

নীলফামারীর ডোমারে চাঞ্চল্যকর ভোগ্যপণ্য সমবায় সমিতি লিঃ এর  দুই প্রতারক সাকিল ও মাহবুব আলমকে নওগাঁ থেকে গ্রেফতার করে পুলিশ। 

এর আগে ওই সমিতির পরিচালক প্রতারক চক্রের মূলহোতা মামুন হাসান মালিক ওরফে আদম সুফি কে গত ১৭ই ফেব্রুয়ারী ঢাকা সাভার এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-১৩ এর সদস্যরা।

বুধবার নওগাঁ থেকে প্রতারক সাকিল ও মাহবুব আলম কে গ্রেফতার করা হয়। ওই চক্রের ৪ প্রতারকের  বিরুদ্ধে  গত ২৪ জানুয়ারী ভুক্তভুগি নারী শিরিনা বেগম বাদী হয়ে  ডোমার থানায় একটি মামলা দায়ের করে।

এ যাবত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে মোট ৩ প্রতারক গ্রেফতার হলো। ভোগ্যপণ্য সমবায় সমিতির আড়ালে মহিলাদের লোভনীয় মূল্যে দ্রব্য বিক্রি করার নাম করে প্রায় ৬ কোটি টাকা হাতিয়ে নেয় ওই চক্রটি।

উল্লেখ্য, ৮০ হাজার টাকা জমা করলে এক সপ্তাহের মধ্যে এক লাখ ৫০ হাজার টাকা দামের একটি মোটরসাইকেল, ১৫ দিন পর জমার ৮০ হাজার টাকাও ৩০% সুদসহ ফেরত পাবেন গ্রাহকরা। এমন নানা প্রলোভনে নীলফামারীর ডোমার বাজার ভোগ্যপণ্য সমবায় সমিতির নামে প্রায় সহস্্রাধীক সহজ সরল নারীর কাছ থেকে প্রায় ৬ কোটি টাকা নিয়ে পালিয়ে যান প্রতারকরা। যার কারণে ভুক্তভুগি নারীরা বেশ কয়েকদিন বিক্ষোভ মিছিল,  রাস্তা অবরোধ, মানববন্ধন করে। এত কাজ না হওয়ায় শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে মাননীয় প্রধান মন্ত্রী বরাবরে স্বারকলিপি প্রদান করেন তারা। ঠিক তখোনী সক্রিয় হয় প্রশাসন। প্রতারিত নারীদের অভিযোগ, ডোমার বাজার ভোগ্যপণ্য সমবায় সমিতি নামের একটি সংগঠন গত বছরের নভেম্বর মাসের প্রথম সপ্তাহে ডোমার পৌরসভার সাহাপাড়ায় অফিস খুলে বসে। নারীদের লোভনীয় বিভিন্ন অফার দিয়ে মোটরসাইকেল, কার, ফ্রিজ, এলইডি টিভি, সেলাইমেশিন, রাইসকুকার সহ বিভিন্ন ভোগ্যপণ্য প্রয়োজনীয় দ্রব্য সমিতির মাধ্যমে সদস্যগণ যে মূল্য দিয়ে ক্রয় করতে রাজি থাকবে তাকে মূল্য বাবদ সেই পণ্যটি দেওয়া হবে। ১৫ দিনের মধ্যে মূল টাকা সহ ১০%-৩০% লভ্যাংশ ফেরত দেওয়া হবে বলে ১৮-৪০ বছরের নারীদেও প্রলুব্ধ করতে থাকে। যার কারনে তারা সেখানে টাকা দেয় এমন সময় রাতের অন্ধকারে প্রতারকরা টাকা নিয়ে অফিসে তালা দিয়ে উধাও হয়।


পুরোনো সংবাদ

নীলফামারী 6343692336242687385

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item