বীরগঞ্জে দুইটি গ্রাম রক্ষা এবং ফসলি জমি রক্ষার্থে ড্রেজিং মেশিন এর খনন কৃত বালু বিক্রি বন্ধ দাবিতে মানববন্ধন


হাসান জুয়েল,বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥
- দিনাজপুরের বীরগঞ্জের ঝাড়বাড়ীতে ৩ মে সোমবার সকাল ১০ টার দিকে গড়ফতু ও বলদিয়াপাড়া সচেতন যুব সমাজের উদ্যোগে, উপজেলার শতগ্রাম ইউনিয়নের গড়ফতু ও বলদিয়াপাড়া গ্রাম রক্ষা এবং ফসলি জমি রক্ষার্থে আত্রাই নদীতে ড্রেজিং মেশিন দিয়ে খনন কৃত বালু বিক্রি বন্ধ সহ রাতেরবেলা সরকারি নির্দেশনা অমান্য করে ১০ চাকা ড্রাম ট্রাক ও বালু উত্তোলন বন্ধের দাবিতে আত্রাই নদীর চরে ঘণ্টাব্যাপী এ  মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 



মানববন্ধনে বক্তব্য রাখেন, ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ আবুল হোসেন,তিনি বলেন, এখানে যে বালু ফেলে হয়েছে এই  বালু আমাদের অনেক উপকারে আসবে বিশেষ করে বন্যার সময়। এই বিক্রি বন্ধের দাবি জানাই। সাবেক ইউপি সদস্য আলহাজ্ব আবু বক্কর সিদ্দিক বলেন,আমাদের বালু গুলো দিয়ে এখানে একটি স্থায়ী বাধ নির্মাণের জানাচ্ছি। তাহলে আমদের বন্যার সময় অনেক জমি বাচবে। ফসল নষ্ট হবে না। এবং সরকারি নির্দেশনা অমান্য করে ১০ চাকা ড্রাম ট্রাক চলাচল ও রাতেরবেলা বালু উত্তোলন বন্ধের দাবি জানাই।  


গড়ফতু ও বলদিয়াপাড়া সচেতন যুব সমাজের মানববন্ধন আহবান কারি অন্যতম মোঃ আশরাফুল ইসলাম সুজন, তিনি বলেন,আমাদের বালু গুলো এখান আমাদের গ্রামে সম্পদ, এই বালু বিক্রি হলে, আত্রাই নদীতে তিব্র ভাঙ্গন দেখা দিবে। 


গড়ফতু গ্রামের মজিরন বেগম বলেন,আমার স্বামী এই বালুর গাড়িতে সড়ক দুর্ঘটনায় আহত হয়ে একটা হাত অচল হয়ে গেছে,  আমার ৫ টা মেয়ে বর্তমানে আমরা অনেক কষ্টে আছি, আমাদের কোনো প্রকার ক্ষতিপূরণ দেয়নি। 


এবিষয়ে ঝাড়বাড়ী পরিবেশ উন্নয়ন পরিষদের আহবায়ক শেখ মোঃ জাকির হোসেন বলেন,  আমরা দীর্ঘদিন ধরে ১০ চাকা ড্রাম ট্রাক ও রাতেরবেলা বালু উত্তোলন বন্ধের দাবি জানিয়ে আসছি,  তার ধারাবাহিকতায় নতুন করে শর্তসাপেক্ষে  বালু মহল ইজারা দেওয়া হয়েছে,সেখানে উল্লেখ ছিলো ১০ চাকা ড্রাম ট্রাক চলাচল করা যাবে না এবং রাতেরবেলা বালু উত্তোলন করা যাবে না, অথচ এসব শর্ত গুলো একদম মানছেন না ইজারাদার। ৫০ হাজার টাকা জরিমানা করার পরও এসব ১০ চাকা ড্রাম ট্রাক ও রাতেরবেলা বালু উত্তোলন অবাধেই চলছে। 


মানববন্ধনে উপস্থিত ছিলেন, গড়ফতু গ্রামের জামে মসজিদ এর সভাপতি আব্দুল মালেক,আব্দুল মতিন, এনামুল হোক, নুর ইসলাম সহ ৫ শতাথিক সাধারণ মানুষ।   


পুরোনো সংবাদ

নির্বাচিত 3511495596435654070

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item