একই দোকানে মানুষ এবং পশুর ঔষুধ একই সঙ্গে রেখে বিক্রির দায়ে সৈয়দপুরে দুই ঔষধ ব্যবসায়ীর জরিমানা


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

নীলফামারীর সৈয়দপুরে দুই ঔষধ ব্যবসায়ীর দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। অপরিচ্ছন্ন  পরিবেশে  ও একই দোকানে মানুষ এবং পশুর ঔষুধ একই সঙ্গে রেখে ও স্যাম্পল বিক্রির দায়ে ওই জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার বিকেলে এক অভিযান চালিয়ে শহরের উপকন্ঠে চৌমুহনী বাজারের ঔষুধ ব্যবসায়ী নিশিকান্ত দেবনাথ ও বেলায়েত হোসেনের এক হাজার করে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

   ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে,  ঘটনার দিন গত বৃহস্পতিবার  সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রমিজ আলমের নেতৃত্বে উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের চৌমুহনীবাজারে এক অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে চৌমুহনীবাজারের বেলায়েত হোসেনের আদিল চিকিৎসালয় এবং নিশিকান্ত দেবনাথের ওষুধ দোকানে অপরিচ্ছন্ন  পরিবেশে ও একই দোকানে মানুষ এবং পশুর ঔষুধ একই সঙ্গে রেখে ও স্যাম্পল ওষুধ বিক্রি করতে দেখা যায়। একই দোকানে পশু  ও মানুষের ঔষধ এক সঙ্গে রেখে এবং স্যাম্পল ঔষুধ বিক্রির দায়ে উল্লিখিত দুই ঔষুধ ব্যবসায়ীর প্রত্যেকের এক হাজার টাকা করে দুই হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। ভ্রাম্যমান আদালতে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলম ঔষধ প্রশাসন আইন ১৯৪০ এর ২৭ ধারায় ওই জরিমানা করেন।  

এ সময় ওষুধ প্রশাসন অধিদপ্তর নীলফামারী তত্ত্বাবধায়ক কাজী মোহাম্মদ ফরহাদ, উপজেলা ভূমি অফিসের অফিস সহায়ক আবু সাঈদ ও  সৈয়দপুর থানার উপপরিদর্শক (এসআই) নয়নসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

 জরিমানাপ্রাপ্ত মো. বেলায়েত হোসেন  সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের লক্ষণপুর বালাপাড়া মৃত. সুলতান উদ্দিনের ছেলে এবং নিশিকান্ত দেবনাথ দিনাজপুরের পার্বতীপুর উপজেলার বেলাইচন্ডী ইউনিয়নের পূর্ব তাঁতীপাড়া স্বর্গীয় হরিদাস দেবনাথের ছেলে।

 ওষুধ প্রশাসন অধিদপ্তর নীলফামারী তত্ত্বাবধায়ক  কাজী মোহাম্মদ ফরহাদ  জানান, জনস্বার্থে ওষুধ প্রশাসনের এ  অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।


পুরোনো সংবাদ

নীলফামারী 5559870318069604398

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item