বালুমহাল ইজারা বাতিলের দাবীতে ফুলবাড়ীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান


মেহেদী হাসান উজ্জ্বল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার জমিদারপাড়া ঘাটে বালুমহাল ইজারা না দেয়ার দাবীতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান  করেন এলাকাবাসী।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় উপজেলার খয়েরবাড়ী ইউনিয়নের মুক্তারপুর থেকে ডাঙ্গাপাড়া পর্যন্ত খয়েরবাড়ী বাজার সড়কের পাশে দাড়ীয়ে ঘন্টা ব্যাপী মানববন্ধন করেন ওই এলাকার বাসিন্দারা। এসময় খয়েরবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এনামুল হক এলাকাবাসীর সাথে একাত্মতা প্রকাশ করে মানববন্ধনে যোগদান করে তিনি বলেন,বালুমহালের কারনে এই এলাকার রাস্তাঘাটের ব্যাপক ক্ষতিসাধন হয়েছে। এটি একটি সরু রাস্তা, ট্রলি চলাচল হওয়ায় প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে,এ পর্যন্ত কয়েক জন দুর্ঘটনার শিকার হয়েছেন এবং মৃত্যুবরণ করেছেন। অপরদিকে সুযোগ বুঝে বালু ব্যাবসায়ীরা ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করায় এলাকার কৃষি জমি নষ্ট হয়। এলাকাবাসীর এই সমস্যার কথা বিবেচনা করে বালুমহাল ইজারা বাতিল করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করিতে প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

মানববন্ধন শেষে এলাকাবাসীর পক্ষে শ্রী রাখাল মোহন চৌধুরী উপজেলা নির্বাহী অফিসার মোঃ রিয়াজ উদ্দিন এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন। বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসার রিয়ারজ উদ্দিন এর সাথে কথা বললে তিনি জানান, স্বারকলিপি গ্রহন করা হয়েছে। এবং বিষয়টি উর্ধতন কতৃপক্ষকে জানানো হয়েছে,কতৃপক্ষ সিদ্ধান্ত দিলে সে অনুযায়ী প্রয়োজনিয় ব্যাবস্থা গ্রহন করা হবে।


পুরোনো সংবাদ

নীলফামারী 8360344944921505517

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item