স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশে উত্তরণ উদ্যাপন উপলক্ষে সৈয়দপুরে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 স্বাধীনতার সূবর্ণজয়ন্তীর অর্জন, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশে উত্তরণ উদ্যাপন উপলক্ষে শনিবার (২৭ মার্চ)   সারাদেশের মতো নীলফামারীর সৈয়দপুরে র‌্যালি ও আলোচনা সভা হয়েছে। সৈয়দপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ কার্যালয় চত্বরে “স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ঃ স্বল্পোন্নয় দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ ” বিষয়ের ওপর  ওই সভা অনুষ্ঠিত হয়। 

 এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম।

 সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান বেবী, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল হাসনাত খান, সৈয়দপুর পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু প্রমূখ।


 সভায় সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো রমিজ আলম, উপজেলা পরিষদ ভাইস  চেয়ারম্যান মো. আজমল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী, আওয়ামী লীগ সৈয়দপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক মো. মহসিনুল হক মহসিনসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সুধীজন, শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সৈয়দপুর উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আনোয়ার হোসেন  পুরো আলোচনা সভাটি সঞ্চালনা করেন ।

এর আগে স্বল্পোন্নয় দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশে উত্তরণ উদ্যাপন উপলক্ষে সৈয়দপুর উপজেলা প্রশাসনের আয়োজনে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। সৈয়দপুর লায়ন্স স্কুল এন্ড কলেজ চত্বর থেকে র‌্যালিটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়কসমূহ প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়। র‌্যালিতে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, সুধীজন, শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা অংশ নেন। র‌্যালি শেষে  স্বল্পোন্নয় দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশে উত্তরণ উদ্যাপন উপলক্ষে দুই দিন ব্যাপী মেলার  আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।  অনুষ্ঠানের প্রধান অতিথি  সংলক্ষিত মহিলা  আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম বেলুন ও ফেস্টুন উড়িয়ে মেলার শুভ উদ্বোধন করেন। মেলায় বিভিন্ন সরকারি - বেসরকারি ও আধা-সরকারি দপ্তরের অর্ধ শতাধিক স্টল স্থান পেয়েছে।  রবিবার সমাপণী অনুষ্ঠানের মধ্যদিয়ে ওই মেলার পরিসমাপ্তি ঘটবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।  


পুরোনো সংবাদ

নীলফামারী 2757058144452840610

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item