নানা আয়োজনে সৈয়দপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালিত


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সারাদেশের মতো নীলফামারীর সৈয়দপুরেও দিনব্যাপী বর্ণাঢ্য নানা আয়োজনের মধ্যদিয়ে ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। 

 সকাল সাড়ে ৯টায় সৈয়দপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম। 

 সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. মোখছেদুল মোমিন, মুক্তিযোদ্ধা   মো. একরামুল হক, শহীদ পরিবারের সন্তান অধ্যাপক মো. সাখাওয়াৎ হোসেন খোকন, থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল হাসনাত খান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মহসিনুল হক মহসিন, সৈয়দপুর পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক প্রমূখ। পরে একই অনুষ্ঠানে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে।  আর গোটা আলোচনা সভাটি সঞ্চালনা করেন সৈয়দপুর উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আনোয়ার হোসেন।

এর আগে সকাল ৯ টায় উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সর্বপ্রথম উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে একে একে সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, উপজেলা পরিষদ, বিভিন্ন  সরকারি- বেসরকারি প্রতিষ্ঠান, উপজেলা ও পৌর আওয়ামী লীগ ও এর সহযোগী অঙ্গসংগঠনসহ সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে।

এর পর  উপজেলা পরিষদ চত্বরে একটি  বিশাল আকৃতির কেক কাটা হয়। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে নীলফামারীর সৈয়দপুর উপজেলা প্রশাসন গৃহিত দিনব্যাপী অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে গুরুত্বপূর্ণ সরকারি,আধা-সরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি ভবনসমূহে আলোকসজ্জা, তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা, সরকারি-আধা সরকারি,স্বায়ত্বশাসিত এবং বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, কেক কাটা, আলোচনা সভা, মিলাদ-মাহফিল ও বিশেষ প্রার্থনা, ক্রীড়ানুষ্ঠান, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, আঁতশবাজি ও তথ্যচিত্র প্রদর্শন।

এছাড়াও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠন,সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন দিবসটিতে নানা কর্মসূচি পালন করেছে। 


পুরোনো সংবাদ

নীলফামারী 6117724067655395900

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item