সৈয়দপুরে বোতলাগাড়ী ইউপি সদস্য আব্দুল মোতালেব সাময়িক বরখাস্ত


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুর উপজেলার  ৪ নম্বর বোতলাগাড়ী ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) মো. আব্দুল মোতালেবকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাকে খাদ্যবান্ধব কর্মর্সূচির কার্ডধারীর কার্ড ও চাল আত্মসাতের অভিযোগে সাময়িক বরাখাস্ত করা হয়। গত ৭ মার্চ স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইপ-১ অধিশাখার সিনিয়র সহকারী সচিব আবু জাফর রিপনর্  স্বাক্ষরিত পত্রে তাকে সাময়িক বরাখাস্তের বিষয়টি জানা গেছে।

জানা গেছে, নীলফামারীর সৈয়দপুর উপজেলার ৪ নম্বর বোতলাগাড়ী ইউনিয়ন পরিষদের এক নম্বর ওয়ার্ডের সদস্য  (মেম্বার) মো. আব্দুল মোতালেব। গত ২০২০ সালের ২০ অক্টোবর তাঁর বিরুদ্ধে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির কার্ডধারীর কার্ড ও চাল আত্মসাতের অভিযোগ উঠে। সংশ্লিষ্ট ওয়ার্ডের  মো. জাহেদুল, মো. আব্দুল খালেক, শ্রী অশ্বিনী চন্দ্র, শ্রী রনজিৎ চন্দ্র শীল, মো. মজিদুলসহ ছয়জন কার্ডধারী  সুবিধাভোগী  ব্যক্তি সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার বরাররে একটি লিখিত অভিযোগ দেন। পরবর্তীতে তাঁর বিরুদ্ধে আনিত অভিযোগের বিষয়ে সৈয়দপুর নির্বাহী অফিসারের কার্যালয় থেকে তদন্ত করা হয়েছে। সৈয়দপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. তৌহিদুর রহমান ও খাদ্য পরিদর্শক মো. নুরে রাহাদ রিমন ওই তদন্ত করেন।  তদন্তকারী কর্মকর্তারা ইউপি সদস্যের বিরুদ্ধে আনিত অভিযোগের বিষয়ে সরেজমিনে তদন্ত করে ঘটনার সত্যতা পান। এ অবস্থায় তদন্তকারী কর্মকর্তারা সৈয়দপুর উপজেলা নিবাহী অফিসারের বরাবরে একটি তদন্ত প্রতিবেদন দাখিল করেন। পরবর্তীতে গত বছরের ২ নভেম্বর সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাসিম আহমেদ ইউপি সদস্য মো. আব্দুল মোতালেবের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে একটি তদন্ত প্রতিবেদন নীলফামারী জেলা প্রশাসক কার্যালয়ে প্রেরণ করেন। এরপর নীলফামারী জেলা প্রশাসকের কার্যালয় থেকে ইউপি সদস্য আব্দুল মোতালেবের বিরুদ্ধে স্থানীয় সরকার আইন,২০০৯ অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের সুপারিশসহ তদন্ত প্রতিবেদন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগে পাঠানো হয়। পরবর্তীতে ওই তদন্ত প্রতিবেদনের  পরিপ্রেক্ষিতে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪ (১) অনুযায়ী  সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউপি সদস্য  মো. আব্দুল মোতালেবকে সাময়িক বরখাস্ত করেন। আর সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির কার্ডধারীদের কার্ড ও চাল আত্মসাতের অভিযোগে তাঁকে সাময়িক বরখাস্তের বিষয়টি জানিয়ে গত ৭ মার্চ নীলফামারী জেলা প্রশাসক, সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি পত্র দেয়া হয়েছে।

 জানতে চাইলে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাসিম আহেমদ বলেন এ বিষয়ে  তিনি গতকাল পর্যপ্ত কোন চিঠি পাননি। তবে বিষয়টির খোঁজ নিয়ে জানাবেন বলে জানান তিনি।


পুরোনো সংবাদ

নীলফামারী 1674656900177785998

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item