সৈয়দপুর বঙ্গবন্ধু বই বিনিময় উৎসব


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে  নীলফামারীর সৈয়দপুরে বঙ্গবন্ধু বই বিনিময় উৎসব হয়েছে। উপজেলা প্রশাসনের সহযোগিতায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সৈয়দপুরের শিক্ষার্থীরা ওই বই বিনিময় উৎসবের আয়োজন করেন।  

সকাল  ১০টায় শহরের বিমানবন্দর সড়কে শহীদ স্মৃতিস্তম্ভ চত্বরে ওই বই উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করা।   উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে বঙ্গবন্ধু বই বিনিময় উৎসবের শুভ উদ্বোধন করেন জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম।  

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান  মো. মোখছেদুল মোমিন,  সৈয়দপুর পৌরসভার  নবনির্বাচিত মেয়র রাফিকা আকতার জাহান বেবী এবং উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ। এ সময়  সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলম, সৈয়দপুর পৌর আওয়ামী লীগ সভাপতি মো. রফিকুল ইসলাম বাবু, আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার এ. কে .এম রাশেদুজ্জামান রাশেদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

 সকাল ১০টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত  চলা বই উৎসবে শহরের নানা বয়সী  বিপুল সংখ্যক বইপ্রেমীরা ছুঁটে আসেন। আর পাঠকের সরব উপস্থিতিতে একদিনের বঙ্গবন্ধু বই বিনিয়ম উৎসবের আয়োজনস্থলটি আনন্দঘন ও উৎসবমুখর হয়ে উঠে।  দিন্যাপী বঙ্গবন্ধু বই বিনিময় উৎসবে দুইটি স্টলের মাধ্যমে সহস্রাধিক বই বিনিময় এবং পাঁচ শতাধিক বই বিনামূল্যে বিতরণ করা হয়েছে বলে আয়েয়াজক সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

 এ বই বিনিময় উৎসবের আয়োজকদের অন্যতম ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীরা রেজওয়ান হাবীব রাফসান জানান, প্রথমবারের মতো এ ধরনের আয়োজনে অভাবনীয় সাড়া পেয়েছেন তারা। পাঠকদের ব্যাপক উপস্থিতি আগামীতে তাদের এই আয়োজন করতে আরো অনুপ্রাণিত করবে বলে জানান তিনি।           


পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 3311343626496285871

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item