নীলফামারীতে নারী দিবসে সম্মাননা পেল দুই অপরাজিতা নারী




নির্ণয়,নীলফামারী॥
“করোনাকালে নারী নেতৃত্ব-গড়বে নতুন সমতার বিশ্ব” এ প্রতিপাদ্য সামনে রেখে আজ সোমবার(৮ মার্চ/২০২১) নীলফামারীতে আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে ব্যতিক্রমী আয়োজন করে জেলা প্রশাসন পরিবার ও জেলা পুলিশ প্রশাসন। এ ছাড়া  মহিলা বিষয়ক অধিদপ্তরের পক্ষে আলোচনা সভা আয়োজন করা হয়। 

দুপুর সাড়ে ১২টায় নীলফামারী শেখ কামাল আন্তর্জাতিক ষ্টেডিয়াম থেকে জেলা পুলিশের বাইসাইকেল শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের ৫ কিলোমিটার এলাকা প্রদক্ষিন করে। এর নেতৃত্ব দেন পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান (বিপিএম,পিপিএম)। 

বিকাল ৪টায় স্থানীয় শিল্পকলা একাডেমিতে জেলা প্রশাসন পরিবারের পক্ষে অপরাজিতা সম্মাননা দেয়া হয় দুই নারীকে। এদের মধ্যে নীলফামারীর ডিমলা উপজেলার দক্ষিন তিতপাড়া গ্রামের প্রাথমিক শিক্ষা ব্যতীত আটপৌরে একজন গৃহিনী এজিয়া খাতুন। প্রায় ৭০ বছরের এই গৃহিনীর ৫ ছেলে দুই মেয়ে। ৫ ছেলে সন্তানের মধ্যে একজন এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট, একজন সিনিয়র এএসপি, একজন কলেজের প্রভাষক, একজন পাট অধিদপ্তরের সহকারী পরিচালক ও আরেক ছেলে শিক্ষা মন্ত্রনালয়ের সহকারী প্রোগ্রামার। দুই মেয়ের মধ্যে একজন ইন্টার্নরত চিকিৎসক ও অপরজন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা। রত্নগর্ভা এই মায়ের স্বামী শফিকুল ইসলাম একজন আর্দশ কৃষক। 

নীলফামারী সদরের কলেজপাড়ার ইসরাত জাহান পল্লবী। ৪১ বছরের এই নারী অকালে সড়ক দূর্ঘটনায় স্বামী সাইফুল ইসলামকে হারিয়েছেন। করোনায় আক্রান্ত হওয়া মা মহসেনাকেও হারান তিনি। বৃদ্ধ বাবা ওয়ালিয়ার রহমান ও  দুই মেয়ে এক ছেলে তার সংসারে রয়েছে। অনেক বাধা পেরিয়ে পল্লবী  বৈশাখী টেলিভিশন ও দৈনিক সমকালের নীলফামারী প্রতিনিধি হিসাবে কর্মরত। সাংবাদিকতার পাশাপাশি তিনি জেলা পরিষদের নারী সদস্য নির্বাচিত হয়ে ক্লান্তিহীনভাবে সমাজসেবার কাজ করে যাচ্ছেন। তার বড় মেয়ে ঢাকায় একটি কলেজে, দ্বিতীয় মেয়েটি জয়পুরহাট ক্যাডেট কলেজের শিক্ষার্থী। একটি মাত্র ছেলে এবার প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি হয়েছে। আজ পল্লবী সমাজে একজন প্রতিষ্ঠিত নারী।

অনুষ্ঠানে জুম প্ল্যাটফরমের মাধ্যমে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমম্বয়ক জুয়েনা আজিজ ও বিশেষ অতিথি ছিলেন রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) আবু তাহের মোঃ মাসুদ রানা। সভাপতিত্ব করেন নীলফামারী জেলা প্রশাসকের সহধর্মীনী ফাতেহা শিরিন চৌধুরী। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান(বিপিএম,পিপিএম), সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর কবির, জেলা আইনজীবি সমিতির সভাপতি এ্যাডঃ মমতাজুল হক ও জেলা প্রশাসন দপ্তরের সকল কর্মকর্তা ও পরিবার এবং জেলার ৬ উপজেলার নির্বাহী কর্মকর্তাগন। অপরাজিতা দুই নারীকে ক্রেষ্ট, মেডেল ও দশ হাজার করে নগদ অর্থ প্রদান করা হয়। 

এরআগে সকাল ১১টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা মহিলা বিষয় অধিদপ্তরের আয়োজনে নারী দিবসের মুল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানে মুল প্রবন্ধ উপস্থাপন করেন জেলা মহিলা বিষয় অধিদপ্তরের উপ-পরিচালক নুরন্নিাহার শাহজাদী। প্রধান অতিথি ছিলেন সংরক্ষিত সংসদ সদস্য রাবেয়া আলীম। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী। # 


পুরোনো সংবাদ

নীলফামারী 4589785708539566511

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item