নীলফামারীতে দরিদ্র নারীদের মাঝে বিআরডিবি’র সেলাই মেশিন ও ঋণ বিতরণ

 


নির্ণয়,নীলফামারী॥
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে নীলফামারীতে দরিদ্র ৪৮জন নারীর মাঝে সেলাই মেশিন, গাছের চারা ও জামানতবিহীন ঋণ বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) নীলফামারী সদরের উদ্যোগে আজ সোমবার দুপুরে সদর উপজেলা পরিষদ চত্বরে এসব বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুর রহমান।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আকতারের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ, ভাইস চেয়ারম্যান দীপক চক্রবর্তী, জেলা বিআরডিবি’র উপ-পরিচালক আব্দুল হান্নান, সদর উপজেলা বিআরডিবি কর্মকর্তা মুসফিকুর রহমান উপস্থিত ছিলেন।

সদর উপজেলা বিআরডিবি কর্মকর্তা মুসফিকুর রহমান জানান, বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের চলমান উত্তরাঞ্চলের (রংপুর বিভাগের ৩৫টি উপজেলা) দরিদ্রদের কর্মসংস্থান নিশ্চিতকরণ প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ে সদর উপজেলার ৪৮ জন নারীকে দুই মাস ব্যাপী দক্ষতা উন্নয়ণ মূলক প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রশিক্ষণ শেষে তাদের মাঝে সনদপত্র বিতরণ এবং একটি করে গাছের চারা প্রদান করা হয়। 

এছাড়াও ওই প্রকল্পের আওয়তায় ১২জনের মাঝে একটি করে সেলাই মেশিন এবং ১৩ জনের মাঝে জামানত বিহীন ৪ লাখ ৬৭ হাজার টাকা ঋণ বিতরণ করা হয়। #


পুরোনো সংবাদ

নীলফামারী 259452220436801532

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item