ডিমলায় স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন


জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ
সারা দেশের সাথে নীলফামারীর ডিমলায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।


উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়। 


দিবসটি উপলক্ষে শুক্রবার সূর্যদয়ের সাথে সাথে উপজেলা স্মৃতি অম্লান চত্বরে ৩১ বার তোপর ধ্বনি শেষে স্মৃতি অম্লান ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন নীলফামারী-১ আসনের সাংসদ, উপজেলা প্রশাসন, ডিমলা থানা, স্বাস্থ্য কমপ্লেক্স, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী ও বিভিন্ন দলের অঙ্গ সংগঠন। 



পরে সকাল ৮টায় উপজেলা পরিষদ চত্তরে আনুষ্ঠানিকভাবে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন শান্তির পায়রা উড়িয়ে দেশ ও জাতির উদ্দেশ্যে মুনাজাত করা হয়। 


সকাল ৯ টায় উপজেলা অডিটোরিয়াম হলরুমে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায়ের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের জাতীয় সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার।


আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাঃ সারোয়ার আলম। 


এসম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায়, মহিলা  ভাইস চেয়ারম্যান মোছাঃ আয়শা সিদ্দীকা, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী, উপজেলা প্রানীসম্পদ কর্মকর্তা ডাঃ রেজাউল হাসান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক সরকার মিন্টু, ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম প্রমুখ। 


অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক বাবু শৈলেন চন্দ্র রায়, যুগ্ম আহবায়ক ও জেলা পরিষদ সদস্য ফেরদৌস পারভেজ, উপজেলা ছাত্রলীগের আহবায়ক আবু সায়েম সরকার এবং সভায় বীর মুক্তিযোদ্ধাসহ উপজেলা পরিষদের সকল দপ্তরের প্রধান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


আলোচনা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী, চিত্রাঙ্কন, রচনা ও ঐতিহাসিক ৭ই মার্চের ভাষন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় এবং সকল বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

পুরোনো সংবাদ

নীলফামারী 5485328244253956677

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item