পরিচ্ছন্ন শহর গড়তে ‘আমরা করব জয়’ সংগঠনের পরিচ্ছন্নতা কর্মসূচি


মেহেদী হাসান উজ্জ¦ল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ী শহরের একমাত্র বৃহৎ খেলার জায়গা, ফুলবাড়ী সরকারী কলেজ মাঠে প্রতিদিন বিভিন্ন বয়সী ছেলে মেয়েরা খেলাধুলাসহ অবসরে বসে আড্ডা করেন। গত বৃহস্পতিবার মাঠটিতে অনুষ্ঠিত হয় বৃহৎ একটি ফুটবল টুর্নামেন্ট। সেই টুর্নামেন্টের মাঠে পদচারণ হয় অগণিত দর্শনার্থীদের। খেলা উপভোগের সময় বুট-বাদামসহ বিভিন্নধরণের খাবার খাওয়ায় মাঠজুড়ে পড়ে থাকে সেই খাবারের ময়লা আবর্জনা। মাঠের সেই বেহাল অবস্থার চিত্র তুলে ধরা হয় বিভিন্ন সামাজিক মাধ্যমে।

সেই বিষয়টিতে চোখ পড়ে দিনাজপুরের ফুলবাড়ীর অরাজনৈতিক সামাজিক উন্নয়নক কর্মকাণ্ডমূলক সংগঠন ‘আমরা করব জয়’ এর সদস্যদের। একবেলা স্বেচ্ছাশ্রম দিয়ে সেই মাঠ পরিষ্কারের লক্ষ্যে নেমে পড়ে একদল তরুণ-তরুণী। 

রবিবার সকাল সাড়ে ৮টা থেকে ফুলবাড়ী সরকারি কলেজ মাঠে দেখা যায়,শরীরে সংগঠনের গেঞ্জি, মুখে মাস্ক, মাথায় হেড কভার, হাতে ঝাড়ু, বেলচা ও বস্তা নিয়ে অপেক্ষা করতে দেখা যায় এক ঝাঁক তরুণ-তরুণীকে। ৯টা বাজার সাথে সাথে মাঠের ময়লা-আবর্জনাসহ কলেজ ক্যাম্পাস পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে ঝাঁপিয়ে পড়েন তারা। 

পরিচ্ছন্ন সমাজ গড়ে উঠুক আমাদের হাতে’ শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে পরিষ্কার পরিচ্ছন্ন সমাজ গড়ার প্রত্যয়ে সংগঠনের সংগঠক প্লাবন শুভ, সদস্য মৌসুফ পারভেজ শুভ, আব্দুর রহিম, তানজিদ সাফায়েত, আসাদ সরকার, শর্মিলী ছন্দা, রিয়া গুপ্তা, আমিনুল ইসলাম, শাহরিয়া আফিস দিনার, জাকিরুল ইসলাম জাকিরসহ অনেকে পরিষ্কার পরিচ্ছন্ন কর্মসূচিতে অংশ নেন।  

প্লাবন শুভ ও মৌসুফ পারভেজ শুভ বলেন, অরাজনৈতিক সামাজিক কর্মকাণ্ডমূলক সংগঠন ‘আমরা করব জয়’ এর উদ্যোগে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে আমরা এগিয়ে এসেছি। হঠাৎ করেই সামাজিক যোগাযোগ মাধ্যমে কলেজে মাঠের বেহাল দশার চিত্র চোখে পড়ে। সংগঠনের পক্ষ থেকে সিদ্ধান্ত নিয়ে পরিষ্কার-পরিচ্ছন্ন কর্মসূচি’র উদ্যোগ গ্রহণ করা হয়। 

সংগঠনের সকল সদস্যরা পরিষ্কার পরিচ্ছন্ন সমাজ গড়ার প্রত্যয়ে সবার সহযোগিতা প্রত্যাশা করেন। তারা সকল নাগরিকের প্রতি আহব¦ান জানান, মানুষকে রোগজীবানু থেকে রক্ষা করে সুস্থভাবে বাঁচাতে আসুন পরিচ্ছন্ন শহর গড়ে তুলি,পরিহার করি যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলার অভ্যাস, গড়ে তুলি পরিচ্ছন্ন ও জীবানুমুক্ত সোনার বাংলা। 


পুরোনো সংবাদ

নির্বাচিত 4610498080110039203

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item