নীলফামারীতে চতুর্থ দিনে করোনার টিকা দিলেন ১৫৭০ জন


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী॥
করোনার টিকা পেতে নীলফামারীতে তাৎক্ষনিক ফ্রি নিবন্ধনে প্রথম সারির মানুষদের ভিড় বাড়ছে। করোনা টিকা প্রদানের ক্ষেত্রে অনলাইনে বয়স সীমা কমিয়ে আনায় জেলায় নিবন্ধন সংখ্যা বেড়েছে।  বুধবার(১০ ফেব্রুয়ারী/২০২১) সকাল ৯টা থেকে দুপুর ৩টা পর্যন্ত জেলায় টিকা নিয়েছেন এক হাজার ৫৭০ জন। নীলফামারী জেনারেল হাসপাতালে তাৎক্ষনিক নিবন্ধন ও তাৎক্ষনিক টিকা গ্রহন করেছে ১৭২ জন। ৭-১০ ফেব্রুয়ারী চারদিনে জেলায় মোট করোনা টিকা গ্রহন করেছেন ৩ হাজার ৪০০ জন। 

নীলফামারী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আকতারুজ্জামান জানান, আজ বুধবার বেলা ১২টার দিকে তিনি জেনারেল হাসপাতালের করোনা টিকা নিতে আসেন। কিন্তু তার নিবন্ধন করা ছিলনা। টিকা কেন্দ্রের প্রবেশ মুখের কাউন্টারে দেখতে পাই স্বাস্থ্য বিভাগের পক্ষে ফ্রি নিবন্ধন করে দেয়া হচ্ছে। সেখানে অনেক মানুষ তাদের জাতীয় পরিচয়পত্র সহ নিবন্ধনের জন্য লাইনে দাড়িয়ে আছেন। ৫ জনের পরে আমার জাতীয় পরিচয় পত্র প্রদান করলে তারা তাৎক্ষনিকভাবে আমার নিবন্ধন সম্পন্ন করেন। এরপর আমি টিকা গ্রহন করতে সক্ষম হই। তিনি আরও বলেন নীলফামারী স্বাস্থ্য বিভাগের পক্ষে করোনা টিকা প্রদানে এই ধরনের তাৎক্ষনিক সেবা একটি মডেলে পরিনত হয়েছে। 

এদিকে সদর উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে নীলফামারী জেনারেল হাসপাতাল টিকা প্রদান কেন্দ্র চত্বরে সাধারণ মানুষের জন্য ফ্রি নিবন্ধন বুথ বসানো হয়েছে। এসময় সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান উপস্থিত নিবন্ধন করে টিকা গ্রহন করেছেন। 

এদিকে সারা দেশের ন্যায় করোনা ভাইরাসের টিকা দেওয়ার চতুর্থ দিন নীলফামারীর ৬টি হাসপাতালে টিকা গ্রহনের সংখ্যা বৃদ্ধি পায়। আজ বুধবার টিকা গ্রহন করেছেন এক হাজার ৫৭০ জন। নারী রয়েছেন ৪১০ জন। গত ৩ দিনের তুলনায় বৃদ্ধি পেয়েছে। এরমধ্যে জেলা সদরে ৫৯০ জনের মধ্যে নারী ১১৬ জন, সৈয়দপুরে ২১০ জনের মধ্যে নারী ৬০ জন, সেনাবাহিনীর সিএমএইচ হাসপাতালে ৬০ জনের মধ্যে নারী ৯ জন, ডোমারে ২৭০ জনের মধ্যে ৯৫ জন নারী, ডিমলায় ১৯০ জনের মধ্যে ৫৭ জন নারী, জলঢাকায় ২০০ জনের মধ্যে ৫৯ জন নারী ও কিশোরীগঞ্জ উপজেলায় ৫০ জনের মধ্যে ১৪ জন নারী। 

নীলফামারী সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর কবির জানান, ৬টি হাসপাতালের টিকা কেন্দ্রের সামনে স্বাস্থ্য বিভাগের পক্ষে অনলাইনে ফ্রি নিবন্ধন ব্যবস্থা করেছি। যারা নিবন্ধন করতে সমস্যা মনে করছেন তারা এখানে তাদের জাতীয় পরিচয়পত্র প্রদান করে তাৎক্ষনিক ভাবে নিবন্ধন সম্পাদন করেই তাৎক্ষনিকভাবেই টিকা নিতে পারছেন। চারদিনে জেলায় করোনা টিকা গ্রহন করেছেন তিন হাজার তিনজন। এরমধ্যে নারী ৭১৫ জন।

উল্লেখ যে, নীলফামারী জেলায় ৬০ হাজার টিকার মধ্যে ৩০ হাজার ব্যাক্তি প্রথম ও দ্বিতীয়ডোজ পাবেন।# 


পুরোনো সংবাদ

নীলফামারী 6090493131368204218

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item