জাতীয় গ্রন্থাগার দিবসে পূবালী স্কাউটস্ পাঠাগারের উদ্যোগে পাঠচক্র অনুষ্ঠিত


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 নীলফামারীর সৈয়দপুরে পূবালী স্কাউটস্ পাঠাগারের উদ্যোগে জাতীয় গ্রন্থাগার দিবস উদ্যাপন উপলক্ষে এক পাঠচক্রের আয়োজন করা হয়। শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা পূবালী স্কাউটস্্ পাঠাগারে আয়োজিত ওই পাঠচক্রের বিষয় ছিল “রবীন্দ্রনাথ ও নজরুলের লেখনীতে জীবনদর্শন”।

“মুজিবর্ষের অঙ্গীকার, ঘরে ঘরে গ্রন্থাগার” প্রতিপাদ্যে সামনে রেখে জাতীয় গ্রন্থাগার দিবসের অনুষ্ঠানের শুরুতেই  মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন করা হয়। 

পাঠচক্রে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের প্রভাষক  সোহেল আরমান । অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ।

আলোচক হিসেবে বক্তব্য রাখেন সৈয়দপুর মহিলা ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক সাবিনা সালাম, সৈয়দপুর সরকারি কলেজের প্রভাষক কোহিনুর বেগম, লায়ন্স স্কুলের বাংলা শিক্ষক রমানাথ রায়, সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের প্রভাষক আক্তারুজ্জামান, সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রভাষক সাজ্জাদ আরা, বিশিষ্ট সাহিত্যিক আকমল সরকার রাজু। 

পূবালী স্কাউটস্্ বিজ্ঞান ক্লাবের কার্যকরি সভাপতি  মো. সাইফুল ইসলাম পলাশের সভাপতিত্বে অনুষ্ঠিত পাঠচক্রে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পূবালী স্কাউটস্্ বিজ্ঞান ক্লাবের যুগ্ম-সম্পাদক ও প্রতিষ্ঠাতা  নজরুল ইসলাম বুলবুল, পাঠাগারের আহবায়ক জনাব মাসুদ রানা খান বাবু, আহবায়ক কমিটির সদস্য ইকবাল হোসেন প্রমুখ। অনুষ্ঠানটি গ্রন্থনা ও সঞ্চালনা করেন জনাব আবু জাবেদ লাবু।   

  প্রধান অতিথির বক্তব্যে ইউএনও বলেন, বই হচ্ছে সবচেয়ে পরিশুদ্ধ বিনোদনের একটি জায়গা এবং জ্ঞান অন্বেষণের জন্য গুরুত্বপূর্ণ একটি মাধ্যম। আমাদের প্রজন্মকে বইয়ের দিকে আকৃষ্ট করাই হোক জাতীয় গ্রন্থাগার দিবসে আমাদের প্রতিজ্ঞা।


পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 5060659028920510518

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item